Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

ইতালিতে বাড়ছে সুস্থ হওয়ার সংখ্যা


ইউএনভি ডেস্ক:

চীনের উহান শহর থেকে শুরু হওয়া করোনাভাইরাসে বিপর্যস্ত ইতালি। মারাত্মক আকার ধারণ করা মহামারি করোনাভাইরাসে ইতালিতে মৃত্যুর সংখ্যা কমতে থাকায় আশার আলো দেখছে ইতালির ছয় কোটি মানুষ। সেই সঙ্গে দিনে দিনে বাড়ছে সুস্থতার সংখ্যা। শুক্রবার সুস্থ হয়ে বাড়ি ফিরেছে দুই হাজার ১৬০ জন। এ নিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছে এক লাখ ৩৬ হাজার ৭২০ জন।

জনগণকে সুরক্ষা দিতে ইতালি সরকার করোনা মোকাবিলায় সর্বোচ্চ চেষ্টা অব্যাহত রেখেছে। শুক্রবার মৃত্যুবরণ করেছে ১৩০ জন এবং নতুন আক্রান্ত হয়েছে ৬৫২ জন। এ নিয়ে ইতালিতে করোনাভাইরাসে মোট প্রাণহানির সংখ্যা দাঁড়াল ৩২ হাজার ৬১৬ জন। গুরুতর অসুস্থ রোগীর সংখ্যা ৫৯৫ জন।

মোট চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৫৯ হাজার ৩২২ জন এবং দেশটিতে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দুই লাখ ২৮ হাজার ৬৫৮ জন বলে জানিয়েছে নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি।

দেশটিতে সামাজিক দূরত্ব বজায় রেখে লকডাউন শিথিল করা হচ্ছে পর্যায়ক্রমে। ইতোমধ্যে দোকানপাট এবং রেঁস্তোরা খুলে দেয়া হয়েছে। দীর্ঘ তিন মাস পরে মনে হচ্ছে ইতালি কিছুটা হলেও প্রাণ ফিরে পেয়েছে।

করোনাভাইরাসের ধাক্কায় টালমাটাল এখন ইউরোপসহ গোটা বিশ্ব। বৃহত্তম অর্থনীতির দেশগুলোর মধ্যে চীনের পরপরই ইতালিতে ছড়িয়ে পড়ে এই মহামারি। এ অবস্থায় অর্থনৈতিকভাবে বিশাল ধাক্কা খেতে যাচ্ছে দেশটি।

দেখতে পারেন


Exit mobile version