Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

ইবিতে খেলা নিয়ে শিক্ষক লাঞ্ছনা, প্রতিবাদে মৌন মিছিল


ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে আন্তঃবিভাগ ফুটবল খেলা চলাকালীন শিক্ষক লাঞ্ছনা, কর্মচারী ও খেলোয়াড়দের উপর হামলার প্রতিবাদে মৌন মিছিল ও মানববন্ধন করেছে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা মুখে কালো কাপড় বেধে এ ঘটনার প্রতিবাদ করে। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর দোষীদের বিচারের দাবিতে স্মারকলিপি প্রদান করে তারা।

 

 

জানা যায়, রোববার (২২ সেপ্টম্বর) আন্তঃবিভাগ ফুটবলে বিকেল সাড়ে ৩ টায় মার্কেটিং ও ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের মধ্যকার খেলাটি অনুষ্ঠিত হয়। খেলার দ্বিতীয়ার্ধে দুই বিভাগের খেলোয়াড়দের মধ্যে ধাক্কাধাক্কি হয়। একপর্যায়ে দশকসারি থেকে মার্কেটিং বিভাগের কয়েকজন সমর্থক ট্যুরিজম বিভাগের খেলোয়াড়দের উপর চড়াও হয়।

ট্যুরিজম বিভগের শিক্ষক শরীফুল ইসলাম জুয়েল ও বিভাগের কর্মচারী মোস্তাফিজ তাদেরকে থামাতে আসলে তাদেরকেও আঘাত করে তারা। এঘটনায় শিক্ষকসহ ৮ জন আহত হয়। পরে পরিস্থিতি আশঙ্কাজনক দেখে গেলে টূর্নামেন্টের ক্রীড়া কমিটির সিদ্ধান্তে দুই দলের মধ্যকার খেলাটি স্থগিত ঘোষণা করে কমিটি।

এঘটনার প্রতিবাদে ও দোষীদের বিচারের দাবিতে বেলা সাড় ১১টায় ব্যাবসায় প্রশাসন অনুষদের সামনে থেকে মৌন মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ মূরালের সামনে গিয়ে মানবন্ধনে মিলিত হয়। মানববন্ধনে শিক্ষার্থীরা এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তব্য দেন।

পরে তদন্তের ভিত্তিতে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও এধরণের সকল অপ্রীতিকর ঘটনার পুনঃরাবৃত্তি রোধে মার্কেটিং বিভাগকে সকল খেলা থেকে বিরত রাখার দাবি জানিয়ে প্রশাসন উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করে বিভাগের শিক্ষার্থীরা।


Exit mobile version