ইবিতে ‘পন্তা আকালী’ পথনাটক প্রদর্শিত


ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) কৃষকদের দুঃখ-দুর্দশাগ্রস্ত জীবনচিত্র নিয়ে মান্নান হীরা’র পথনাটক ‘পন্তা আকালী’ পথস্থ হয়েছে। সোমবার (২৯ জুলাই) বেলা ১২টায় বিশ^বিদ্যালয়ের ছাত্র শিক্ষক সাংস্কৃতি কেন্দ্রের (টিএসসিসি) করিডোরে করে বিশ্ববিদ্যালয় থিয়েটারের (বিথি) পযোজনায় নাটকটি পথস্থ হয়।

নাটকটির প্রদর্শনীতে রংপুর অঞ্চলের কৃষকদের দুঃখ-দুর্দশা ফুঁটে উঠে। এতে দেখা যায় বিভিন্ন সময় সমাজের প্রভাবশালী ব্যক্তিবর্গ ও বুদ্ধিজীবীরা বিভিন্নভাবে নিজেদের স্বার্থ হাসিলে কৃষকদের নিয়ে কাজ করে। তারা কৃষকদের নানা স্বপ্ন দেখালেও ক্ষুধার্ত কৃষকের খাবারের ব্যাবস্থা করে না কেউ। বৈষম্যের বেড়াজালে বিদ্ধ হয়ে নিঃস্ব হয় খেটে-খাওয়া মেহনতি মানুষগুলো।

নাটকটির নির্দেশনায় ছিলেন নিশাত উর্মি। এতে কুশীলব হিসেবে ছিলেন- হারেছ চরিত্রে নাহিদ, ফিল্ডম্যান চরিত্রে ইশতিয়াক, সাংস্কৃতিবিদ চরিত্রে পিয়াস, অর্থনীতিবিদ চরিত্রে রুমন, পুষ্টিবিদ চরিত্রে আদনান, সাংবাদিক চরিত্রে বিন্দু প্রমুখ।

এসময় আইন অনুষদের ডিন অধ্যাপক ড. রেবা মন্ডল, আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল, লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মুন্সি মুর্তজা আলী, বিশ^বিদ্যালয় থিয়েটারের সভাপতি ওয়াহিদুজ্জামান, সাধারণ সম্পাদক আশিক বনিসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত থেকে নাটকটি উপভোগ করেন।


শর্টলিংকঃ