Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

ইবিতে বর্ণাঢ্য আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন


নিজস্ব প্রতিবেদক, ইবি:

বর্ণাঢ্য শোভাযাত্রা, শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি নিবেদনসহ বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবস উদযাপন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) প্রশাসন।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২৬ মার্চ) সকাল ৮ টায় প্রশাসন ভবনের সামনে জাতীয় সংগীত পরিবেশনের সাথে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান।

এসময় সেখানে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ। পরে সকাল সাড়ে ৯ টায় প্রশাসন ভবন চত্বর থেকে উপাচার্যের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে স্মৃতিসৌধের পাদদেশে গিয়ে পুষ্পাঞ্জলি অর্পণে মিলিত হয়।

এরপর একে একে বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, জিয়া পরিষদ, কর্মকর্তা-কর্মচারী সমিতি, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, ছাত্রমৈত্রী, ছাত্র ইউনিয়ন, ইবি প্রেসক্লাব, সাংবাদিক সমিতি, বিভিন্ন আবাসিক হল, বিভাগ ও স্বেচ্ছাসেবী সংগঠনসমূহ মহান স্বাধীনতা অর্জনে প্রাণ উৎসর্গকারী শহীদদের স্মরণে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে শহীদদের প্রতি সম্মান জানিয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয় এবং শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম কাম খতিব আ স ম শোয়াইব আহমাদ এর পরিচালনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

এদিকে দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহে শিক্ষার্থীদের জন্য বিশেষ মধ্যাহ্নভোজের ব্যাবস্থা করেছে হল প্রশাসন।


Exit mobile version