Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

ইবিতে ‘লিখন ও গবেষণাপত্র স্ব-সম্পাদনা’ বিষয়ক কর্মশালা


ইবি প্রতিনিধি:
ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি)“শিক্ষা সংশ্লিষ্ট লিখন ও গবেষণাপত্র স্ব-সম্পাদনা” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে আইকিউএসি’র সেমিনার কক্ষে এর আয়োজন করে ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসোরেন্স সেল (আইকিউএসি)।

আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. কে এম আব্দুস ছোবহানের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান ও আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক অধ্যাপক ড. কাজী আকতার হোসেন।

কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অবসর প্রাপ্ত অধ্যাপক ড. ফকরুল আলম। দিনব্যাপী এ কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের প্রভাষক এবং সহকারী অধ্যাপক পর্যায়ের প্রায় শতাধিক শিক্ষক অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, ‘প্রতিটি শিক্ষকের একাডেমিক রাইটিং এবং সেল্ফ এডিটিং সম্পর্কে জ্ঞান থাকা প্রয়োজন। একাডেমিক রাইটিং এবং সেল্ফ এডিটিং না জানলে প্রতিষ্ঠিত শিক্ষক হওয়া সম্ভব নয়। অব্যশই প্রতিটি শিক্ষককে বলার এবং লেখার পার্থক্য বুঝতে হবে।’


Exit mobile version