Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

ইবিতে হামলার প্রতিবাদে ছাত্রলীগের পদবঞ্চিতদের বিক্ষোভ


ইবি প্রতিনিধিঃ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রলীগের সভাপতি-সম্পাদক বহিরাগত ক্যাডারদের নিয়ে ক্যাম্পাসে থাকা কর্মীদের উপর হামলা করেছেন বলে অভিযোগ করেছে পদবঞ্চিত নেতাকর্মীরা। মঙ্গলবার শাখা ছাত্রলীগের সভাপতি-সম্পাদক তাদের নেতাকর্মীদের নিয়ে ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে পদবঞ্চিত গ্রুপের নেতাকর্মীদের সাথে হওয়া সংঘর্ষে বহিরাগতরা অস্ত্র নিয়ে কর্মীদের উপর হামলা করে দাবি তাদের।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারীর সাথে সাক্ষাত

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষক ও কর্মচারী ঘটনার নেপথ্যে কাজ করছেন বলে দাবি করেছেন নেতাকর্মীরা। বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারীর সাথে সাক্ষাতকালে এসব অভিযোগ করেন পদবঞ্চিত নেতা কর্মীরা। এরআগে বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাজনীতিতে বহিরাগত ও শিক্ষক-কর্মচারীদের হস্তক্ষেপের প্রতিবাদ জানিয়ে ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন নেতাকর্মীরা।

নেতাকর্মীরা বলেন, নানাবিধ অভিযোগে শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিকে অবাঞ্ছিত ঘোষণা করেছ নেতাকর্মীরা। কিন্তু বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষকের নির্দেশনায় কিছু কর্মচারী ও বহিরাগত ক্যাডারদের সহযোগিতা নিয়ে তারা ক্যাম্পাসে আসার চেষ্টা করছে। এ লক্ষে তারা গতকাল ক্যাম্পাসে থাকা নোতাকর্মীদের উপর হামলা করে। নেতাকর্মীরা প্রতিরোধ করতে গেলে সংঘর্ষ হয়। নেতাকর্মীরা বহিরাগতদের নিয়ে হামলার বিচার দাবি করেন। তারা বিশ^বিদ্যালয় প্রশাসনকে আগামী শনিবার পর্যন্ত সময় বেধে দেয়। এর মধ্যে পদক্ষেপ না নিলে কঠোর কর্মসূচীর হুমকিও দেয় পদবঞ্চিতরা।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর রশিদ আসকারী বলেন, ‌‌‘ঘটনা সম্পর্কে আমরা অবহত হয়েছি। তদন্ত কমিটিও করা হয়ছে। আগামী সাত দিনের মধ্যে ঘটনার চুলচেরা বিশ্লেষণ করে দোষীদের শাস্তির আওতায় আনা হবে।’

এর আগে বহিরাগত ক্যাডারদের নিয়ে হামলার প্রতিবাদে বেলা একটায় দলীয় টেন্ট থেকে বিক্ষোভ মিছিল বের করে পদবঞ্চিত নেতাকর্মীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই জায়গায় এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। সমাবেশে নেতারা রাকিব-পলাশের কমিটি বাতিল করে নতুন কমিটি দিতে কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে অনুরোধ জানান।

উল্লেখ্য, মঙ্গলবার সভাপতি-সম্পাদক তাদের নেতাকর্মীদের নিয়ে ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে ক্যাম্পাসে থাকা পদবঞ্চিত নেতাকর্মীদের সাথে সংঘর্ষ হয়। এতে সভাপতি সম্পাদকসহ উভয় গ্রুপের ২০ নেতাকর্মী আহত হয়। এঘটনায় সম্পাদক রাকিবকে ইতোমধ্যেই গ্রেপ্তার করেছ পুলিশ।


Exit mobile version