Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

ইবির আইন বিভাগের নতুন সভাপতি ড. নুরুন নাহার


ইবি প্রতিনিধি :

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহন করেছেন বিভাগের অধ্যাপক ড. নুরুন নাহার। বিদায়ী সভাপতি অধ্যাপক ড. জহুরুল ইসলামের মেয়াদ শেষ হওয়ায় জ্যেষ্ঠতার ভিত্তিতে তিনি এ পদে নিযুক্ত হন।

বিভাগ সূত্রে জানা যায়, গত ২৭ মে সভাপতি হিসেবে অধ্যাপক ড. জহুরুল ইসলামের মেয়াদ শেষ হলে আগামী তিন বছরের জন্য ড. নুরুন নাহার নতুন সভাপতি হিসেবে দ্বায়িত্ব দেওয়া হয়।

ড. নুরুন নাহার ২০০০ সালের আগস্ট মাসে আইন বিভাগে প্রভাষক পদে যোগদান করেন। পরে ২০০৩ সালে সহকারী অধ্যাপক, ২০০৮ সালে সহযোগী অধ্যাপক এবং ২০১৩ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন।

অধ্যাপনাকালে তিনি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম কোন নারী ডিন, ইবি শিক্ষক সমিতির কার্যনির্বাহী সদস্য, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের হাউজ টিউটরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

নতুন সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহন করায় ড. নুরুন নাহারকে অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা ও বিভিন্ন বিভাগের সভাপতি ও শিক্ষকবৃন্দ।

সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহনের পর অনুভূতি ব্যক্ত করে ড. নুরুন নাহার বলেন, “বিভাগের সভাপতির দায়িত্ব একটি বিরাট দায়িত্ব। আমার প্রথম কাজ হবে সেশনজটমুক্ত বিভাগ উপহার দেওয়া।

দ্বিতীয়ত, আমি বিভাগের সকল শিক্ষক-শিক্ষার্থীকে সাথে নিয়ে এক বন্ধুত্বপূর্ণ পরিবেশে বিভাগকে এগিয়ে নিতে চাই। এ লক্ষ্যে সবার সহযোগিতা ও আন্তরিকতা একান্ত কাম্য।”


Exit mobile version