ইবির হল প্রভোস্টের অপসারণ দাবি শিক্ষার্থীদের


ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলের প্রভোস্ট ড. সেলিনা নাসরিনের অপসারণ দাবি করেছে হলের আবাসিক শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের সাথে দুর্ব্যবহার ও দায়িত্বে অবহেলাসহ বিভিন্ন অভিযোগ এনে অপসারণের দাবিতে মঙ্গলবার উপার্চার্য ড. রাশিদ আসকারী বরাবর লিখিত অভিযোগ করেন তারা।

 

 

 

লিখিত অভিযোগে শিক্ষার্থীরা উল্লেখ করেন, হলে প্রভোস্ট হিসেবে যোগদানের পর থেকেই ড. নাসরিন শিক্ষার্থীদের সাথে দুর্ব্যবহার করে যাচ্ছেন। হল পরিচালনার ক্ষেত্রে তিনি শিক্ষার্থীদের কোনো মতামতের তোয়াক্কা করেন না। শিক্ষার্থীরা দেখা করতে গেলে দীর্ঘ সময় দাড় করিয়ে রাখেন এবং কথা বলতে গেলে ক্ষিপ্ত হয়ে ওঠেন। শিক্ষার্থীরা কোনো কিছু দাবি করলে প্রয়োজনের কথা না শুনেই অন্যত্র জানাতে বলেন। এছাড়াও শিক্ষার্থীরা অসুস্থ হলে তিনি কোনো পদক্ষেপ গ্রহন না করা করাসহ বিভিন্ন অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।

অভিযোগের বিষয়ে হল প্রভোস্ট ড. সেলিনা নাসরীন বলেন, ‘পূর্বের প্রভোস্ট রাজনৈতিক চাপে কিছু শিক্ষার্থীদেরকে বেশী সুযোগ সুবিধা দিতেন। আমি সেটা না করে সকল শিক্ষার্থীদের সমান অধিকার দিয়েছি। তাই সেসব শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে আমার বিরুদ্ধে এসব মিথ্যা অভিযোগ করেছে। যা একেবারেই অমূলক ও ভিত্তিহীন।

এবিষয়ে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বলেন, ‘অভিযোগ গুলো সত্য হলে তা আমাদের মর্মাহত করবে। আমরা অভিযোগগুলোর সত্যতা যাচাই করে পদক্ষেপ গ্রহন করা হবে।’
পরে, প্রভোস্টের মেয়াদ বেশী দিন নেই এবং তার মেয়াদ বাড়ানো হবেনা উপাচার্যের এমন আশ্বাসে চলে আসেন বলে জানান শিক্ষার্থীরা।


শর্টলিংকঃ