Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

ঈদে হানিফ সংকেতের ‘ভুল ভাঙ্গাতে ভুল করা’


বিনোদন ডেস্ক :

প্রতি ঈদেই বর্ণাঢ্য ‘ইত্যাদি’র পাশাপাশি নতুন নাটক নিয়ে হাজির হন বরেণ্য নির্মাতা হানিফ সংকেত। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। ঈদ উপলক্ষে ‘ভুল ভাঙ্গাতে ভুল করা’ শিরোনামের একটি নাটক নির্মাণ করেছেন তিনি।

হানিফ সংকেতের ঈদ নাটকের নামে যেমন ভিন্নতা থাকে, গল্পেও থাকে তেমনি আলাদা স্বাদ ও বৈচিত্র্য। পাশাপাশি থাকে একটি সামাজিক বক্তব্য। ‘ভুল ভাঙ্গাতে ভুল করা’ নাটকটিও তার ব্যতিক্রম নয়।

একটি পারিবারিক গল্প নিয়ে নির্মিত ‘ভুল ভাঙ্গাতে ভুল করা’তে দেখা যাবে, পরিবারের কর্তা চলতে ফিরতে কোথাও কোন অসঙ্গতি বা সমস্যা দেখলেই প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

কিন্তু পরিবারের সদস্যরা তার এইসব কর্মকাণ্ডে অত্যন্ত বিরক্ত। মা-বাবা-চাচা-পুত্র-পুত্রবধূসহ পরিবারের সদস্যদের সঙ্গে প্রায়শই তার এই ভুল করা আর ভুল ধরা নিয়ে ঘটতে থাকে নানা ঘটনা।

নাটকটির গল্প প্রসঙ্গে হানিফ সংকেত বলেন, ‘আজকাল অধিকাংশ নাটকেই কোন বাবা-মায়ের চরিত্র দেখা যায় না। তবে আমার এই নাটকটিতে রয়েছে বাবা-মা-ভাই-বোন-চাচাসহ পরিবারের বিভিন্ন সদস্য।

আর এই পরিবারের সদস্যদের নিয়েই এই নাটক। অর্থাৎ বলা যায় প্রতিবারের মত এবারও নাটকটি একটি পরিবারকে কেন্দ্র করে।’

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আবুল হায়াত, দিলারা জামান, চঞ্চল চৌধুরী, জাকিয়া বারী মম, সাঈদ বাবু, কে এস ফিরোজ, মাসুদ আলী খান, শেলী আহসান, আব্দুল আজিজ, শামীম, নজরুল ইসলাম, বাহার, সুর্বনা মজুমদারসহ আরো অনেকে।

নাটকের সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। সংগীতায়োজন করেছেন মেহেদী। কণ্ঠ দিয়েছেন কমল। ঈদের দিন রাত সাড়ে ৮টায় এটিএন বাংলায় প্রচার হবে নাটকটি। উৎস: বার্তা২৪


Exit mobile version