Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

ঈশ্বরদীতে নারীর প্রতি সহিংসতারোধে নাগরিক সংলাপ


পাবনা (ঈশ্বরদী) প্রতিনিধি :

নারীর প্রতি সহিংসতারোধে পাবনার ঈশ্বরদীতে নাগরিক সংলাপ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে উপজেলা পরিষদ সভাকক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করে পারিবারিক নির্যাতন প্রতিরোধ জোট স্ট্রেংদেন্ড সিভিল সোসাইটি প্রোটেক্ট এন্ড প্রোমোট ওমেনস রাইটস।

সংলাপে বক্তারা বলেন, প্রতিক্ষেত্রে নারীদের অধিকার থেকে বঞ্চিত করা হয়। নারীরা ইচ্ছে করলে সন্তান নিতে পারে, তাদের ইচ্ছের বিরুদ্ধে সম্ভব নয়। কিন্তু আমাদের সমাজে নারীদের অধিকার ক্ষুন্ন করে তাদের উপর সন্তান ধারণের বিষয়টি চাপিয়ে দেয়া হয়। নিজের পরিবার থেকেই শুরু করে নারীদের মূল্যবোধ নিশ্চিত করতে হবে। শুধুমাত্র আইন প্রয়োগ করেই বাল্যবিবাহ বন্ধ করা সম্ভব নয়। বাল্য বিবাহ প্রতিরোধে সর্বস্তরের জনগণকে সচেতন হতে হবে।

ঈশ্বরদী উপজেলা সুশিল সমাজের আহ্বায়ক আতাউর রহমান বাবলুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আহাম্মদ হোসেন ভূঁইয়া, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিনা সুলতানা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আকতার, উপজেলা সমাজসেবা কর্মকর্তা খন্দকার মাসুদ রানা।

এছাড়া আরও বক্তৃা প্রদান করেন প্রবন্ধকার হাসান আহমেদ চিশতী, আগ্নেশ বিশ্বাস, বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশন উপজেলা শাখার সাধারণ সম্পাদক সেলিম আহমেদ, সুলতানা ইয়াসমিন শিল্পী, কাজী ফজলুর রহমান, মাহমুদা আক্তার, সিমা আক্তার ও হাক্কে মাহমুদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আশিকুর রহমান আশিক।


Exit mobile version