Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

রুয়েট শিক্ষককে লাঞ্চিত করার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন


রাবি প্রতিনিধি:
রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) সহকারী অধ্যাপক রাশিদুল ইসলামকে লাঞ্চিত করার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।

সোমবার সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন ঢাকা-রাজশাহী মহাসড়কের পাশে তারা এ কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘রাজশাহীতে স্থানীয় দুর্বৃত্তদের উৎপাত সবসময় বেশি থাকে। এখানে আমরা কেউ নিরাপদ না, স্থানীয় কিছু বখাটে ক্যাম্পাসে বিভিন্ন সময় শিক্ষার্থীদের হয়রানি করে। তারা ছাত্রীদেরকে উত্যক্ত করে। এদের উত্যক্ত থেকে বাদ যায়নি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের স্ত্রীও।

শিক্ষক তার স্ত্রীর উত্যক্তর প্রতিবাদ করায় তাকে লাঞ্চিত করা হয়েছে। এ সকল বখাটেরা কাদের ছত্রছায়ায় অপকর্ম করে প্রশাসনকে তা খতিয়ে দেখতে হবে।থ এ সময় শিক্ষক রাশিদুল ইসলামকে লাঞ্চিতকারী বখাটেদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল দশটায় একই দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে বলেও জানান শিক্ষার্থীরা। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা অংশ নেন।

গত ১০ আগস্ট রুয়েটের ইলেকট্রিক্যাল এ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সহকারী অধ্যাপক রাশিদুল ইসলাম তার ফেসবুকে একটি স্ট্যাটাস দেন।

স্ট্যাটাসে তিনি লেখেন নগরীর মনিচত্বরে এক বখাটে তার স্ত্রীকে পেছন থেকে কয়েকবার ইচ্ছাকৃতভাবে ধাক্কা দেন; তিনি এর প্রতিবাদ করলে সোনাদীঘী মসজিদের সামনে নিয়ে ৫-৭জন মিলে তাকে মারধর করে।

এ ঘটনায় গত শুক্রবার অজ্ঞাতনামা আটজনকে আসামী করে নগরীর বোয়ালিয়া থানায় মামলা করেন শিক্ষকের স্ত্রী তাবাসসুম ফারজানা।


Exit mobile version