Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

উপহার নিয়ে ২ ভাষা সৈনিকের বাড়ি গেলেন রাজশাহী জেলা প্রশাসক


নিজস্ব প্রতিবেদক:

একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহর থেকে রাজশাহীতে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন চলছে। শহীদ বেদিতে ফুল দিয়ে সব শ্রেণির মানুষ শহীদদের বিনম্র চিত্তে স্মরণ করছেন।


এরই মধ্যে ব্যতিক্রম উদ্যোগ নিয়েছেন রাজশাহী জেলা প্রশাসক মো. আব্দুল জলিল। একুশের সকালে তিনি ফুল, ফল ও মিষ্টি নিয়ে সম্মান জানাতে যান দুই ভাষা সৈনিকের বাড়িতে।

রোববার (২১ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসক মো. আব্দুল জলিল প্রথমে মহানগরীর বেলদারপাড়া এলাকায় থাকা ভাষাসৈনিক মোশারফ হোসেন আখুঞ্জির বাড়িতে যান। এ সময় জেলা প্রশাসক তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং প্রধানমন্ত্রীর উপহারস্বরূপ বিভিন্ন রকমের ফল ও মিষ্টি উপহার দেন।

পরে তিনি এ ভাষা সৈনিকের স্বাস্থ্য সম্পর্কে খোঁজ-খবর নেন এবং শুভেচ্ছা বিনিময় করেন।
আকস্মিক এ সাক্ষাতে ভাষা সৈনিক মোশারফ হোসেন আখুঞ্জি রাজশাহী জেলা প্রশাসকের কাছে একটি দাবি তুলে ধরেন।

তিনি বলেন, ‘উচ্চ আদালতের নির্দেশ থাকার পর এখনও সর্বক্ষেত্রে বাংলার প্রচলন হয়নি। তাই এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান। ’
এরপর দুপুর ১২টার দিকে জেলা প্রশাসক মহানগরের শান্তিবাগে থাকা অপর ভাষা সৈনিক আবুল হোসেনের বাড়িতে যান। তিনি তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে তার শারীরিক অসুস্থতা সম্পর্কে খোঁজ-খবর নেন। যে কোনো প্রয়োজনে পাশের থাকার কথা জানান এবং ১৯৫২ সালের ভাষা আন্দোলনে তার অবদানের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়া, ফল ও মিষ্টি উপহার দেন।

ভাষাসৈনিক আবুল হোসেন মহান একুশে ফেব্রুয়ারির এই দিনে তাকে এভাবে সম্মান জানানোর জন্য প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা জানান এবং জেলা প্রশাসককে ধন্যবাদ দেন।

এ সময় রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. নজরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. কামরুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু আসলাম, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (ভিপি শাখা) তারিকুল ইসলাম, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (ভূমি অধিগ্রহণ শাখা-১) নাজমুল হুসাইনসহ জেলা প্রশাসনের অন্য কর্মকর্তারা জেলা প্রশাসকের সঙ্গে উপস্থিত ছিলেন।


Exit mobile version