Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

উপাচার্যের পদত্যাগের দাবিতে লালকার্ড প্রদর্শণ, আন্দোলন অব্যাহত


পাবনা প্রতিনিধি:

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রোস্তম আলী সহ প্রশাসনিক কর্মকর্তাদের পদত্যাগ দাবিতে ক্লাস-পরীক্ষা বর্জন করে বুধবারও বিক্ষোভ করছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। ৭ম দিনের মতো বুধবার দুপুরে ক্যাম্পাসে লালকার্ড প্রদর্শণ করে বিক্ষোভ মিছিল বের করে আন্দোলনরত শিক্ষার্থীরা। পরে প্রশাসনিক ভবনের সামনে গিয়েও বিক্ষোভ প্রদর্শণ করে তারা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জনান, সম্প্রতি ফাঁস হওয়া পাবিপ্রবি উপাচার্য ড. এম রোস্তম আলীর কাছে চাকরী প্রার্থীর ঘুষ ফেরত চাওয়ার ফাঁস হওয়া অডিও তদন্তসহ ১২ দফা দাবিতে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। দাবী পূরণে বেঁধে দেয়া সময়সীমা পার হলেও প্রশাসন কোন পদক্ষেপ না নেয়ায় উপাচার্যসহ প্রশাসনিক কর্মকর্তাদের পদত্যাগের এক দফা দাবিতে আন্দোলন শুরু করে তারা। আগামী ১৫ নভেম্বর বিশ^বিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। তার আগেই সংকট সমাধানের দাবি শিক্ষার্থীদের। অন্যদিকে বিশ^বিদ্যালযের কর্মচারীরা ৫দফা দাবীতে স্মারকলিপি প্রদান করে। দাবী পুরণ না হলে আগামী শনিবার থেকে কর্মবিরতিসহ অবস্থান কর্মসূচী করার ঘোষনা দেন।

অপরএদিকে, গত মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীন ও বিভিন্ন বিভাগের চেয়ারম্যানদের সাথে শিক্ষার্থীদের একটি বৈঠক অনুষ্ঠিত হয়। কিন্তু সেখানে সমাধান ছাড়াই বৈঠক শেষ হওয়ায় আন্দোলন অব্যাহত রেখেছে শিক্ষার্থীরা।

 


Exit mobile version