ঋত্বিক অক্ষয় রজনীকান্ত যদুনাথের বাড়ি সংরক্ষণ করবে সরকার


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে থাকা কালজয়ী চলচ্চিত্রকার ঋত্বিক কুমার ঘটক, প্রখ্যাত ইতিহাসবিদ অক্ষয় কুমার মৈত্রেয়, স্যার যদুনাথ সরকার এবং কবি রজনীকান্ত সেনের বাড়ি সরকারের সংরক্ষণ করার ইচ্ছার কথা জানিয়েছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে.এম খালিদ বাবু।

রাজশাহীতে সাংস্কৃতিক কর্মীদের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা জানান। বৃহস্পতিবার সকালে রাজশাহী সার্কিট হাউসের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

প্রতিমন্ত্রী বলেন, রাজশাহীর সাংস্কৃতিক ব্যক্তিত্ব ঋত্বিক কুমার ঘটক, অক্ষয় কুমার মৈত্রেয়, কবি রজনীকান্ত সেন ও স্যার যদুনাথ সরকারের বাড়ির সংরক্ষণের কথা বারবার শুনেছি। এই বাড়িগুলো যেন দ্রুত সংরক্ষণের ব্যবস্থা করা হয় সে জন্য সংস্কৃতি মন্ত্রণালয়ের পক্ষ থেকে পদক্ষেপ নেয়া হবে।

এই সময় রাজশাহীর সাংস্কৃতিক অঙ্গনের সার্বিক খোঁজখবর নেন প্রতিমন্ত্রী। বলেন, রাজশাহী জেলা শিল্পকলা একাডেমীর সামনে একটি মুক্তমঞ্চ করার জন্য এখানকার সাংস্কৃতিক ব্যক্তিত্বরা বারবার বলে আসছেন। খুব দ্রুত সময়ের মধ্যে এই মুক্তমঞ্চ যেন হয় সেটির ব্যবস্থাও আমি করব।

মতবিনিময় সভায় রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান, ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটির সভাপতি ডা. এফএমএ জাহিদ, সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন, সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলার সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ, গ্রুপ থিয়েটার ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য কামারুল্লাহ সরকার, বাংলাদেশ যাত্রা ফেডারেশনের জেলার সভাপতি গোলাম মোর্শেদ, রাজশাহী আবৃত্তি চর্চা কেন্দ্রের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল প্রমুখ উপস্থিত ছিলেন।


শর্টলিংকঃ