একটি মৃত্যুও কাম্য নয়: প্রধানমন্ত্রী


ইউএনভি ডেস্ক:

নভেল করোনাভাইরাস মহামারীর সার্বিক পরিস্থিতি এবং তা মোকাবেলায় সরকারের গৃহীত পদক্ষেপ তুলে ধরতে জাতীয় সম্প্রচার মাধ্যমে ব্রিফি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, সময়মত ও যথাযথ ব্যবস্থা নেওয়ায় এখানো বাংলাদেশে ব্যাপক সংক্রমণ ঘটেনি। পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে রয়েছে। বাংলাদেশে সংক্রমণ ও মৃত্যুর সর্বশেষ পরিস্থিতি তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, “একটি মৃত্যুও আমাদের কাম্য নয়।”

রোববার সকাল ১০টায় গণভবন থেকে এই সংবাদ সম্মেলন বাংলাদেশ টেলিভিশন ও বেতার সরাসরি সম্প্রচার করা হয়।এই সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রী করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে দেশে সম্ভাব্য অর্থনৈতিক প্রভাব ও উত্তরণের কর্মপরিকল্পনা ঘোষণা করেছেন।

দেশে কোভিড-১৯ এ মৃতের সংখা বেড়ে দাঁড়িয়েছে আটজনে, আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭০ জন।করোনাভাইরাসের প্রাদুর্ভাবের পর গত ২৫ মার্চ প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিয়ে করণীয় তুলে ধরেছিলেন।

সে দিন রপ্তানিমুখী শিল্পের জন্য ৫ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজের পাশাপাশি গৃহহীনদের জন্য ঘর ও খাবারের ব্যবস্থা করার ঘোষণা দেন তিনি।

শেখ হাসিনা সেদিন বলেন, বাংলাদেশের মানুষকে রক্ষায় সরকার এখন সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে কাজ করছে। নভেল করোনাভাইরাসের প্রদুর্ভাবের মধ্যে সবার জন্য ৩১টি নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী, যা প্রতিপালনের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সবাইকে অনুরোধ করেছে সরকার।

গণভবন থেকে সরাসরি

দেশের করোনা পরিস্থিতিতে অর্থনৈতিক প্রভাব ও উত্তরণের কর্ম পরিকল্পনা নিয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Posted by DhakaLive.tv on Saturday, April 4, 2020

টিটি/বিডি


শর্টলিংকঃ