Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

এখন থেকে সকল নির্বাচন ইভিএমে  : ইসি সচিব


নিজস্ব প্রতিবেদক :

এখন থেকে সকল স্থানীয় সরকার নির্বাচনের ভোটগ্রহণ ইভিএমে হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালু্দ্দীন আহমদ। তিনি বলেন, ইভিএম উন্নত প্রযুক্তিতে সমৃদ্ধ। জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে  এতে ভোট দেয়া যাবে। তবে পরিচয়পত্র না থাকলেও আঙুলের ছাপ দিয়েও ইভিএমে ভোট হবে।

বক্তব্য রাখছেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ

রোববার বিকেল ৩টায় রাজশাহী নগরীর একটি রেস্টুরেন্টে ‘ভোটার তালিকা হালনাগাদ কর্মসুচি-২০১৯’ উপলক্ষে নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিভিন্ন নির্বাচনে ভোট কম পড়া প্রসঙ্গে ইসি সচিব বলেন, চাহিদা পূরণ হয়ে গেলে কে সরকার গঠন করলো আর কে বাদ গেল- এ নিয়ে মানুষ মাথা ঘামায় না আর। মানুষের কাছে ভোটার তালিকায় নাম ওঠার চেয়ে এখন বেশি জরুরি জাতীয় পরিচয়পত্র। এই পরিচয়পত্র সকল দাপ্তরিক কাজে অপরিহার্য।

ইসি বলেন, পৃথিবীর যে কোনো দেশের তুলনায় বাংলাদেশের তথ্যভাণ্ডার উন্নত। জাতীয়পত্রে যে সব তথ্য থাকে তা কারো সঙ্গে কারোর মিল নেই। প্রত্যেকের চোখের আইরিশ ও আঙুলের ছাপ আলাদা। বিভিন্ন অভিযানে যেসব জঙ্গি নিহত হয়েছে তাদের আঙুলের ছাপ নিয়েই নির্বাচন কমিশন থেকে পরিচয় নিশ্চিত করা হয়েছে।

তিনি আরো বলেন, পৃথিবীর কোনো দেশের নির্বাচন কমিশনই জাতীয় পরিচয় পত্র দেয় না কিন্তু বাংলাদেশে এটা করা হয়। কারণ, ভোট দেয়ার চেয়েও নিত্যপ্রয়োজনীয় থেকে চাকরি পেতেও এটি দরকার। এজন্য নির্ভূলভাবে তথ্য সংগ্রহ করতে কর্মকর্তাদের প্রতি নির্দেশ দেন তিনি।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, রাজশাহীর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম।

এর আগে রাজশাহী সিটি নির্বাচনের সময় সহকারী প্রিজাইডিং কর্মকর্তা খালেকুজ্জামান মৃত্যুবরণ করেন। অনুষ্ঠানে তার পরিবারের হাতে সাড়ে পাঁচ লাখ টাকার চেক তুলে দেন ইসি সচিব হেলালুদ্দীন আহমদ।

এসময় জেলা প্রশাসক এসএম আবদুল কাদের উপস্থিত ছিলেন।


Exit mobile version