Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

এবার অন্তর্জালে বসছে জমজমাট ঈদ বিনোদনের পসরা


করোনাকাল পেরিয়ে ফের জমে উঠলো শুটিং-রেকর্ডিং। গত ঈদে নাটকে বা গানে বিশেষ কিছু প্রকাশ না পেলেও এবার যেন নতুন উদ্যমে মাঠে নেমেছে প্রযোজনা প্রতিষ্ঠানগুলো। আরও একটি উল্লেখযোগ্য বিষয় হলো, টিভি চ্যানেলের বাইরে অন্তর্জালেও বসছে ঈদের পসরা। এভাবেও বলা যায়, ইউটিউব বা ভিডিও স্ট্রিমিং সাইটের জন্য নির্মাণ হওয়া কাজগুলোই মূলত এবার প্রচার হবে টিভি চ্যানেলগুলোতে!

এবার আরও একটি উল্লেখযোগ্য দিক হলো, দেশের বেশিরভাগ নাটক প্রযোজনা করেছে সংগীত প্রযোজনা প্রতিষ্ঠানগুলো। গানের পাশাপাশি প্রায় শতাধিক নাটক নির্মাণ হয়েছে এসব প্রতিষ্ঠানের ব্যানারে। তার মধ্যে সিএমভি, সিডি চয়েস, ডিএমএস, ঈগল মিউজিক, গানচিল, সাউন্ডটেক উল্লেখযোগ্য। এই প্রতিযোগিতায় রয়েছে অ্যাপভিত্তিক প্রতিষ্ঠানগুলোও।

সিডি চয়েস

প্রতি ঈদে গান ও নাটকের প্রচুর কনটেন্ট প্রকাশ করে দেশের অন্যতম প্রযোজনা প্রতিষ্ঠান সিডি চয়েস। এবারও তার ব্যতিক্রম ঘটছে না। জানা গেছে এবার ৯টি অডিও গান প্রকাশ করা হবে। এরমধ্যে রয়েছে বাপ্পা মজুমদারের ‘মনটা ছুঁলেই বুঝবে’, আসিফের ‘মিথ্যেবাদী’, তাহসানের ‘একদিন’, বালামের ‘তুমি রূপকথায়’, এলিটার ‘মিথ্যে আবেগ’, পথিক নবীর ‘ফাঁকি’, ফজলুর রহমান বাবুর ‘প্রেমের মরা’, শেখ সাদীর ‘না এভাবে’, তানজীব সারোয়ার এবং অঙ্কনের ‘দুঃখ যত দাও’।
মিউজিক ভিডিওর তালিকায় রয়েছে মিলন ও বৃষ্টির ‘গ্রহণ করো’, কাজী শুভর ‘কোকিলারে’, তানজীবের ‘মন পোষ মানে না’ ও শামসের ‘অন্তরে রাখি’।

এই ব্যানার থেকে এবার প্রকাশ পাচ্ছে সর্বোচ্চ ১৭টি নাটক। এরমধ্যে রয়েছে ইমরাউল রাফাতের দুটি ‘বাঘের খাঁচা’ ও ‘নিউলি ম্যারেড’। শামীম জামানের তিনটি নাটক ‘পেইনফুল’, ‘প্রতিবেশীকে ভালোবাসো’ ও ‘সাইকেল মেকার’। আরও আছে ‘হ্যালো ম্যারেজ লাইভ’, ‘পেনড্রাইভ’, ‘বিবাহ বিভ্রাট’, ‘কুফা’, ‘প্রক্সি লাভার’, ‘মাল্টিপ্লাগ’, ‘রকেট ভাই’ ও ‘দুবাই জামাই’। এই ব্যানারের ইউটিউব চ্যানেলে আরও প্রকাশ হবে ‘টু-লেট’ নামে সাত পর্বের একটি ধারাবাহিক।

এবারের আয়োজন প্রসঙ্গে প্রতিষ্ঠানটির প্রধান জহিরুল ইসলাম সোহেল বলেন, ‘গত ঈদে বিষণ্ণতায় কেটেছে আমাদের। এবার শেষ মুহূর্তে এসে ঈদের আমেজ পাচ্ছি। আমরা চেষ্টা করছি মহামারিতে মানুষের এই মন খারাপের সময়টাকে আনন্দে ভরে দিতে। তাই আয়োজনের কোনও ঘাটতি রাখছি না। বলতে পারেন উৎসবের পুরো আমেজ থাকছে আমাদের আয়োজনে।’

সিএমভি

এই ঈদে সিএমভি’র বড় চমকটি হচ্ছে নাটকে। ছয়টি তারকাবহুল নতুন নাটক নির্মিত হলো এই ব্যানার থেকে। যে নাটকগুলোর সঙ্গে জড়িত রয়েছেন এই সময়ের সবচেয়ে সফল ও জনপ্রিয় মুখগুলো। নামগুলো এমন- অপূর্ব, মেহজাবীন, আফরান নিশো, তানজিন তিশা, মিজানুর রহমান আরিয়ান, তাসনিয়া ফারিন, ভিকি জাহেদ প্রমুখ।

এরমধ্যে মিজানুর রহমান আরিয়ানের রয়েছে তিনটি নাটক—‘প্রাণপ্রিয়’, ‘জানবে না কোনোদিন’ ও ‘একাই একশ’। আরও আছে ভিকি জাহেদের নির্বাসন, রুবেল হাসানের ‘মিস্টার অ্যান্ড মিসেস চাপাবাজ’ এবং মাহমুদুর রহমান হিমির ‘ভুল এই শহরের মধ্যবিত্তদেরই ছিল’।

নাটক চমকের বাইরে প্রতিষ্ঠানটি ধরে রেখেছে গানের পুরনো ঐতিহ্যটাও। ঈদে সিএমভি প্রকাশ করছে তারকাসমৃদ্ধ ১০টি অডিও গান। দুটি ব্যয়বহুল মিউজিক ভিডিও। গানগুলো হলো মিনারের ‘তোমার ভালো হোক’, ইমরানের ‘ঝড় এলে’, ন্যানসির ‘এমন একটা মন’, তানজীব সারোয়ারের ‘ভুল থেকে শিখেছি’, ঐশির ‘খুঁজে ফিরি তাই’, বেলাল খানের ‘অচেনা’, মাহতিম সাকিবের ‘তুমি আর আগের মতো নেই’ ও তাহসিনের ‘ইচ্ছে আবেগ’। ইমরান ও সিঁথি সরকারের ‘জানি পাবো না’ ও লায়লার ‘কোনও দুঃখ নাই রে বন্ধু’ নামের দুটি গানের ভিডিও এরমধ্যে প্রকাশ হলো প্রতিষ্ঠানটির ইউটিউব চ্যানেলে।

ঈদ আয়োজন নিয়ে সিএমভির কর্ণধার শেখ শাহেদ আলী পাপ্পু বলেন, ‘গানের সঙ্গে এবার আমরা চেষ্টা করেছি নাটকেও বড় চমক রাখতে। এই চমক শুধু তারকা হিসেবে নয়, গল্প আর নির্মাণের বিষয়েও যথেষ্ট সচেতন ছিলাম আমরা। তাছাড়া চলমান পরিস্থিতিতে সবার করোনা টেস্ট করিয়ে শুটিং করাটাও ছিল একটা চ্যালেঞ্জ। অবশেষে সবকিছু ঠিকমতো হলো। আমরা প্রস্তুত ছয়টি সেরা কাজ নিয়ে। সঙ্গে গানতো প্রকাশ পাচ্ছে। আমার বিশ্বাস এই ঈদের সেরা উপহার হবে সিএমভির নাটকগুলো। সবাইকে ঈদ মুবারক।’

গানচিল

ঈদুল আজহায় দেশের অন্যতম নাটক ও গান প্রযোজনা প্রতিষ্ঠান গানচিলের ইউটিউব চ্যানেলেও প্রকাশ হবে বেশকটি গান ও নাটক। যদিও করোনার প্রভাবে এবার প্রতিষ্ঠানটির আয়োজন বেশ কম।

প্রতিষ্ঠানের প্রধান গীতিকবি আসিফ ইকবাল জানান, এবার তারা দুটি বিশেষ গানের ভিডিও প্রকাশ করছেন। একটি তাহসানের ‘বোঝাতে পারি না’, অন্যটি ঈশানের ‘বাড়ি যাবো, বাড়ি যাচ্ছি’।

এ ছাড়াও প্রকাশ হচ্ছে মাহাদীর ‘কুসুমের গন্ধ’ ও মুনিয়া মুনের ‘নাইওরী’ নামের দুটি অডিও গান। এই ব্যানার থেকে আরও প্রকাশের কথা রয়েছে তানিম রহমানের নাটক ‘সেলুলয়েড’ ও হিমির ‘কেন’ টেলিছবি।

 


Exit mobile version