এবার দেওয়ানী কোর্টে ভার্চুয়াল শুনানির নির্দেশ


নিজস্ব প্রতিবেদক :

জেলা পর্যায়ের দেওয়ানী ও ফৌজদারী আদালত এবং বিভিন্ন ট্রাইব্যুনালে ভার্চুয়াল মাধ্যমে শুনানী গ্রহণের নির্দেশনা দিয়েছেন সুপ্রীম কোর্ট। আগামী ১৫ জুন পর্যন্ত এ নির্দেশনা কার্যকর থাকবে বলে জানানো হয়েছে।

রাজশাহী কোর্ট

প্রধান বিচারপতির আদেশক্রমে শনিবার সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল আলী আকবর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এই বিজ্ঞপ্তিতে বলা হয়, আদালত কর্তৃক তথ্য – প্রযুক্তি ব্যবহার অধ্যাদেশ , ২০২০ ( অধ্যাদেশ নং ০১ , ২০২০ ) এর ৫ ধারার ক্ষমতাবলে এবং প্রাদুর্ভূত মহামারি কোভিড -১৯ রােধকল্পে সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিতকরণ ও শারীরিক উপস্থিতি ব্যতিরেকে বিচারকার্য পরিচালনার লক্ষ্যে বাংলাদেশের প্রধান বিচারপতি হাইকোর্ট বিভাগ কর্তৃক পূর্বের প্রদত্ত ক্ষমতাবলে বাংলাদেশ সুপ্রীম কোর্টের ১০ মে ২০২০ খ্রিস্টাব্দের ২১৪ নং বিজ্ঞপ্তিমূলে প্রচারিত বিশেষ প্রাকটিস নির্দেশনার ধারাবাহিকতায় নিম্নরূপ অতিরিক্ত বিশেষ প্রাকটিস নির্দেশনা জারী করলেন।

অধস্তন দেওয়ানী ও ফৌজদারী আদালত এবং ট্রাইব্যুনালসমূহে প্রযােজ্য ক্ষেত্রে অতীব জরুরী বিষয়সমূহ আদালত কর্তৃক তথ্য – প্রযুক্তি ব্যবহার অধ্যাদেশ , ২০২০ এবং বাংলাদেশ সুপ্রীম কোর্টের ১০ মে ২০২০ খ্রিস্টাব্দের ২১৪ নং বিজ্ঞপ্তিমূলে প্রচারিত বিশেষ প্রাকটিস নির্দেশনা অনুসরণে শুনানি গ্রহণ ও প্রয়ােজনীয় আদেশ প্রদান করবেন । তবে ঝুঁকিপূর্ণ ব্যক্তি , অসুস্থ কর্মচারী এবং সন্তান সম্ভবা নারীগণ কর্মস্থলে উপস্থিত হওয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে।


শর্টলিংকঃ