- ইউনিভার্সাল ২৪ নিউজ - https://universal24news.com -

এমপিদের বিশ্বকাপ ফাইনালে বাংলাদেশ


ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট টুর্নামেন্টের স্বাগতিক দল ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ। শুক্রবার সেমিফাইনালে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৮৩ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নামা ইংল্যান্ড ভালো শুরুর পরও কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারেনি।

আজই আসরের ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। ম্যাচটি বাংলাদেশ সময় রাত সাড়ে দশটায় শুরু হওয়ার কথা ছিল।গ্রুপ পর্বে পাকিস্তান, অল স্টার একাদশের পর নিউজিল্যান্ডকে পরাজিত করে সেমিফাইনালে খেলে বাংলাদেশ। সেমিতে স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে আসরের অপরাজিত দল হিসেবে ফাইনালে উন্নিত নাঈমুর রহমান দুর্জয়দের দলটি।

গত বুধবার চলমান বিশ্বকাপের আয়োজক দেশ ইংল্যান্ডের মাঠে গড়ায় ইন্টার পার্লামেন্টারি বিশ্বকাপ বা আন্তঃসংসদীয় বিশ্বকাপ। এই বিশ্বকাপে ৮টি দল ২টি গ্রুপে বিভক্ত হয়ে খেলে। বাংলাদেশের গ্রুপে ছিল নিউজিল্যান্ড, পাকিস্তান ও অল স্টার একাদশ।

ইন্টার পার্লামেন্টারি ক্রিকেট বিশ্বকাপে দেশের প্রথম টেস্ট অধিনায়ক ও বর্তমান এমপি নাঈমুর রহমান দুর্জয়ের নেতৃত্বাধীন বাংলাদেশ দলে রয়েছেন, জুনায়েদ আহমেদ পলক, আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, শেখ তন্ময়, নাহিম রাজ্জাক ও মোহাম্মদ আয়েন উদ্দিনের মতো জনপ্রিয় ও তরুণ সংসদ সদস্যরা।