ওসি প্রদীপকে কক্সবাজার কারাগারে স্থানান্তর


ইউএনভি ডেস্ক: 

মেজর (অব.) সিনহা হত্যা মামলার আসামি টেকনাফ থানার বহিষ্কৃত ওসি প্রদীপ কুমার দাশকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে কক্সবাজার জেলা কারাগারে স্থানান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে তাকে চট্টগ্রাম থেকে কপাবাজারে নিয়ে যাওয়া হয়। প্রদীপ চট্টগ্রাম কারাগারে ডিভিশন ওয়ার্ডে বন্দি ছিলেন। তিনি চট্টগ্রামে দায়ের করা অবৈধ সম্পদ অর্জনের দুর্নীতি মামলার আসামিও।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার দেওয়ান মোহাম্মদ তারিকুল ইসলাম সমকালকে বলেন, কক্সবাজারে ওসি প্রদীপের বিরুদ্ধে হত্যা মামলা রয়েছে। সেই মামলা সংক্রান্ত বিষয়ে তাকে চট্টগ্রাম থেকে কক্সবাজার কারাগারে স্থানান্তর করা হয়েছে।

২০২০ সালের ৩১ আগষ্ট রাত সাড়ে ৯টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় নিহতের বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে ওসি প্রদীপ কুমার দাশ, পরিদর্শক লিয়াকত আলীসহ নয় জনকে আসামি করে আদালতে মামলা দায়ের করেন।

সেটিকে এজাহার হিসেবে গ্রহণ করার নির্দেশ দিলে প্রদীপ, লেয়াকতসহ আসামিরা আদালতে আত্মসমর্পন করেন। মেজর সিনহা হত্যা মামলার চার্জশিটভুক্ত আসামি ওসি প্রদীপ। পরে ১৪ সেপ্টেম্বর অবসরপ্রাপ্ত মেজর সিনহা রাশেদ হত্যাকাণ্ডের ঘটনায় কারাগারে থাকা ওসি প্রদীপকে দুদকের করা মামলায় গ্রেপ্তার দেখানো হয়। সেই থেকে চট্টগ্রাম কারাগারেই আছেন প্রদীপ কুমার দাশ।


শর্টলিংকঃ