‘ওয়াই-ফাই সিক্স’ স্বীকৃতি পেল আসুস আরটি-এক্স৮৮ইউ রাউটার


আসুস আরটি-এক্স৮৮ইউ, আসুসের একটি সর্বাধুনিক প্রযুক্তির রাউটার। সম্প্রতি আরটি-এক্স৮৮ইউ রাউটারটি ওয়াই-ফাই অ্যালায়েন্সের পক্ষ থেকে ওয়াই-ফাই সার্টিফায়েড সিক্স স্বীকৃতি পেয়েছে। ৬ষ্ঠ প্রজন্মের ওয়াই-ফাই সিক্স সার্টিফিকেশন পাওয়া হোম রাউটারগুলোর মধ্যে আরটি-এক্স৮৮ইউ রাউটারটি শীর্ষে অবস্থান করছে। এটি সর্বাধুনিক ওয়াই-ফাই সিক্স প্রযুক্তির সকল সুবিধা দিতে সক্ষম এবং ব্যবহারকারীকে সর্বোচ্চ মানের হোম নেটওয়ার্কিং নিশ্চিত করে।

ওয়াই-ফাই সিক্স বা ৮০২.১১এক্স এর সুবিধা হলো, এটি এর পূর্বের প্রজন্মের ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই ৫ বা ৮০২.১১এসি এর তুলনায় ২.৩ গুণ দ্রুতগতিতে ডাটা আদান-প্রদান করতে সক্ষম এবং চার গুণ অধিক পরিমাণের নেটওয়ার্ক ডিভাইসের ধারণক্ষমতা দিয়ে থাকে। এছাড়া নতুন ফিচার হিসেবে থাকছে নেটওয়ার্ক অপ্টিমাইজেশন। এক্ষেত্রে একসাথে আরো বেশি ডিভাইস কানেক্ট করা সম্ভব এবং কানেক্টেড ডিভাইসের ব্যাটারি খরচে অনেক বেশি সাশ্রয়ী হবে।

ওয়াই-ফাই অ্যালায়েন্স থেকে ওয়াই-ফাই সার্টিফায়েড সিক্স হবার জন্য আসুস আরটি-এক্স৮৮ইউ রাউটারটিকে যথাযথ ওয়াই-ফাই সিক্স ক্ষমতার সর্বোচ্চ মানের পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। যার মধ্যে ছিল ডাব্লিউপিএথ্রি এবং ওএফডিএমএ ডাটা ট্রান্সমিশন টেস্ট। ওয়াইফাই সিক্স সার্টিফিকেশন সর্বাধুনিক ডাব্লিউপিএথ্রি সিকিউরিটি প্রটোকল এবং ওয়াই-ফাই এজাইল মাল্টিব্যান্ড মান নিশ্চিত করে থাকে। যেখানে ডাব্লিউপিএথ্রি ডিভাইসকে আরো বেশি সুরক্ষিত ভাবে কানেক্ট করে এবং ওয়াই-ফাই এজাইল মাল্টিব্যান্ড নেটওয়ার্ককে আরো বেশি অপ্টিমাইজ করে উন্নত মানের ওয়াই-ফাই কানেকশন প্রদান করতে সক্ষম।


শর্টলিংকঃ