Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

করোনাভাইরাসের বিস্তার রোধের উপায় এখনো আছে: ডাব্লিউএইচও


ইউয়েনভি ডেস্ক:

প্রাণঘাতি করোনাভাইরাসের বিশ্বব্যাপী বিস্তার থামানোর এখনো উপায় আছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা ডাব্লিউএইচও এ কথা জানিয়েছে। এদিকে প্রাণঘাতি এই ভাইরাসে চীনে এখন পর্যন্ত ৪৯০ জনের মৃত্যু হয়েছে। সেইসঙ্গে দেশটিতে আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ছড়িয়েছে।

জেনেভায় এক ব্রিফিংয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক ডঃ টেড্রোস অ্যাডহ্যানম জেব্রেইয়েসাস, করোনাভাইরাসের উৎপত্তিস্থল হুবেই প্রদেশের উহান, যেখানে চীনা সরকার এই ভাইরাসের বিস্তার ঠেকাতে নানা পদক্ষেপ নিয়েছে তার প্রশংসা করেছেন।

ডঃ টেড্রোস অ্যাডহ্যানম জেব্রেইয়েসাস বলেছেন, করোনাভাইরাস প্রতিরোধে এর কেন্দ্রস্থলে চীন যেসব পদক্ষেপ নিয়েছে তা তার বিস্তার বন্ধ করার জন্য একটি ভাল উপায়।

আরো পড়তে পারেন:‘কাউয়া বিরিয়ানি’ বিক্রির দায়ে আটক ২

তিনি আরও বলেন, ভাইরাসের কেন্দ্রস্থলে চীন যে কড়া ব্যবস্থা ও জোরালো পদক্ষেপ নিচ্ছে এ কারণে এই ভাইরাসের বিস্তার থামানোর এখনো উপায় আছে। তাই চলুন এর আরও বিস্তার রোধ এবং নিয়ন্ত্রণ করতে এই সুযোগ কাজে লাগাই।

এর আগে সোমবার চীনের ক্ষমতাসীন কমিউনিস্ট পার্টির পলিটব্যুরো স্টান্ডিং কমিটির পক্ষ থেকে প্রাণঘাতি করোনাভাইরাস মোকাবিলায় অবহেলা ও ঘাটতির কথা স্বীকার করে। বিবিসি, এনডিটিভি।গত ডিসেম্বরে দেশটিরে উহানে প্রথম এই ভাইরাসের আবির্ভাব ঘটে।


Exit mobile version