করোনায় আরও একজনের মৃত্যু


ইউএনভি ডেস্ক:

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে আরও একজন মারা গেছেন। এ নিয়ে এই ভাইরাসে মোট দুই জনের মৃত্যু হলো। আজ শনিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে তিনি এই তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক
স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক

মন্ত্রী জানান, নতুন করে আরও চারজনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৪ জনে। তিনি বলেন, করোনাতে আক্রান্ত হয়ে যে দুজন মারা গেছেন তারা দুজনই বৃদ্ধ। বিভিন্ন রকমের অসুখে আক্রান্ত ছিলেন তারা। বিদেশ ফেরতদের মাধ্যমেই তারা আক্রান্ত হয়েছেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘এখন পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে আছেন ৫০ জন, হোম কোয়ারেন্টিনে আছেন ১৪ হাজার। ইতোমধ্যে প্রস্তুত করা হাসপাতালগুলোর পাশাপাশি শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট ও শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালকে প্রস্তুত করা হচ্ছে। করোনা আক্রান্ত রোগীদের জন্য আরও ৪০০ আইসিইউ ইউনিট স্থাপন করা হবে। চিকিৎসকদের জন্য পার্সোনাল প্রোটেকশন ইকুইপমেন্ট ( পিপিই), মাস্ক কয়েক লাখ এসেছে। প্রতিনিয়ত সংগ্রহ করছি। চীনে অর্ডার প্লেস করেছি। সেগুলো বাই এয়ার নিয়ে আসবো। সব ধরনের প্রস্তুুতি নেওয়া আছে, আতঙ্কিত হওয়ার।’

আরও পড়ুনঃ কানাডা থেকে ফিরেই ভিআইপিদের সংস্পর্শে বোর্ড চেয়ারম্যান

তিনি বলেন, যারা ১ মার্চের পর দেশে এসেছেন তাদের ‍খুঁজে বের করার জন্য বিমান ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে লিস্ট চেয়েছি।

প্রসঙ্গত, প্রথম ইতালি থেকে আসা দুই পুরুষ এবং দেশে থাকা তাদের একজনের এক নারী আত্মীয় করোনায় আক্রান্ত হন। গত ৮ মার্চ এ তথ্য জানায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। তারা তিন জনই চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।


শর্টলিংকঃ