করোনায় চিত্রনায়ক বাপ্পির উদ্যোগ


ইউএনভি ডেস্ক:

সারা পৃথিবী আজ করোনা মহামারীতে আক্রান্ত। একই ইস্যুতে আমাদের দেশও থমকে গেছে। সরকার, অনেক সংস্থা এবং অনেকে ব্যক্তিগত উদ্যোগে কাজ করছেন। কিন্তু এটা যথেষ্ট নয় এ বিশাল জনবহুল দেশের জন্য।

করোনায় চিত্রনায়ক বাপ্পির উদ্যোগ

আমাদের অনেক মানুষ দারিদ্র্য সীমার নিচে বসবাস করেন। তাদের প্রতিদিনের সংসার তাদের দৈনিক উপার্জনের ওপর নির্ভর করে। করোনার কারণে তারা মানবেতর জীবনযাপন করছেন। তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন চিত্রনায়ক বাপ্পি চৌধুরী। তিনি বলেন, ‘কিছুদিন ধরে, আমি আমার স্বেচ্ছাসেবকদের নিয়ে কিছু কাজ করছি এ অসহায় মানুষগুলোর পাশে থাকার জন্য।

আমরা আমাদের সাধ্যমতো চেষ্টা করছি। অনেকেই যার যার অবস্থান থেকে চেষ্টা করছেন। ছবি তুলে সোশ্যাল মিডিয়াতে পোস্ট করছেন এবং অন্যদের দৃষ্টি আকর্ষণ করছেন এগিয়ে আসার জন্য। তাদের প্রতি আমার কৃতজ্ঞতা রইল। আসুন সবাই সচেতন থাকি এবং সরকারের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করি।’এছাড়া এ নায়ক দেশের নির্বাচিত সংসদ সদস্যদের কাছে কিছু দাবি রেখেছেন।

তিনি বলেন, ‘প্রথমে, আমাদের ৩০০ সংসদ সদস্যের কাছে অনুরোধ থাকবে, নির্বাচনের সময় আপনারা যেমন প্রত্যেকটা ভোটারের কাছে গিয়ে তাদের সমস্যাগুলো শোনেন এবং পরে আপনারা নিজে গিয়ে অথবা আপনাদের কর্মীদের দিয়ে সেগুলো সমাধানের চেষ্টা করেন, ঠিক একইভাবে আপনারা নিজে গিয়ে অথবা আপনাদের স্বেচ্ছাসেবকদের দিয়ে এ মেহনতি মানুষদের খোঁজখবর নেন। তাদের সচেতন করারও চেষ্টা করা যেতে পারে।

দ্বিতীয়ত, দিন আনে দিনে খায় এমন মানুষদের নিজেদের কর্মীদের দিয়ে খাবার সরবরাহ করার ব্যবস্থা করুন। সেটা অবশ্যই যেন প্রাতিষ্ঠানিক হয়। আলাদা আলাদা করলে এটা গোলমেলে হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। তৃতীয়ত, প্রতিটি আসনে একটা তহবিল গঠন করুন। যে তহবিলে সমাজে যারা বিত্তশালী এবং স্বাবলম্বী আছেন তারা অনুদান দেবেন। সে অনুদানে বেকার হয়ে যাওয়া মানুষগুলোকে সাহায্য করা হবে।’


শর্টলিংকঃ