করোনায় বিমানের প্রোকৌশল বিভাগের কর্মকর্তার মৃত্যু


ইউএনভি ডেস্ক:
করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের প্রকৌশল বিভাগের এক কর্মকর্তার মৃত্যু হয়েছে। তার নাম জয়নাল আবেদীন।শুক্রবার (৫ জুন) রাত ১২টা ২৫ মিনিটে রাজধানীর কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

করোনায় বিমানের প্রোকৌশল বিভাগের কর্মকর্তার মৃত্যু

করোনায় মৃত্যুবরণকারী জয়নাল আবেদীন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রোকৌশল বিভাগের জুনিয়র টেকনিক্যাল অফিসার (জেটিও) হিসেবে কর্মরত ছিলেন।সহকর্মীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বিমান শ্রমিক লীগের সভাপতি মশিকুর রহমান।

বিমান সুত্রে জানা গেছে, জয়নুল ১৯৯১ সালে বিমান বাংলাদেশ এয়ারলাইনসে যোগদান করেন। সম্প্রতি করোনায় আক্রান্ত হয়ে কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।এদিকে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩০ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)।

ফলে ভাইরাসটিতে মোট মারা গেলেন ৮১১ জন। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ৮২৮ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৬০ হাজার ৩৯১।শুক্রবার (৫ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন।নতুন করে যারা মারা গেছেন তাদের ২৩ জন পুরুষ এবং সাতজন নারী। এদের মধ্যে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে ১২ জন, সিলেট বিভাগে তিনজন, রাজশাহী বিভাগে দুজন এবং বরিশাল ও রংপুর বিভাগে একজন করে রোগীর মৃত্যু হয়েছে।

১৭ জন মারা গেছেন হাসপাতালে এবং বাড়িতে মৃত্যু হয়েছে ১৩ জনের। বয়সের দিক থেকে ত্রিশোর্ধ্ব তিনজন, চল্লিশোর্ধ্ব সাতজন, পঞ্চাশোর্ধ্ব ১১ জন, ষাটোর্ধ্ব ছয়জন, সত্তরোর্ধ্ব দুজন এবং ৮১ থেকে ৯০ বছরের একজন মারা গেছেন।


শর্টলিংকঃ