Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

করোনা আতঙ্কে রাবি ক্যাম্পাস বন্ধের দাবি


রাবি প্রতিনিধি:

দেশে করোনা ভাইরাস (কোভিড-১৯) আতঙ্কে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ক্যাম্পাস বন্ধ ঘোষণার দাবি জানিয়েছে শিক্ষার্থীরা। রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে অবস্থান কর্মসূচি থেকে তারা এ দাবি জানান। এদিকে এই ভাইরাসের আতঙ্কে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন ঘোষনা করেছেন।

কর্মসূচিতে একত্মতা প্রকাশ করে অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ফরিদ উদ্দিন বলেন, ‘করোনা ভাইরাস একজনের সংক্রমণ হলে তা দ্রুত ছড়িয়ে পড়বে অন্যদের মাঝে। বর্তমানে ভাইরাসটি বিশ্বব্যাপী দ্রুত ছড়িয়ে পড়ছে আমরা যদি আগে থেকেই সতর্ক না হই তাহলে এটি আমাদের দেশে মহামারী আকার ধারণ করতে পারে। তাই করোনা ভাইরাসের পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করার আগে ক্যাম্পাস বন্ধ করে দেওয়া উচিত বলে বলেন তিনি।

এসময় শিক্ষার্থীরা বলেন, করোনা একটি ছোঁয়াচে ভাইরাস। সম্প্রতি করোনা ভাইরাস প্রতিরোধে বিশ্ববিদ্যালয়ে জনসমাগম ঘটে এমন অনুষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। কিন্তু আমরা এক সাথে ক্লাস করি, পরীক্ষায় অংশ্রগহণ করি এতে জনসমাগম ঘটে। এদের মধ্যে কারো এ ভাইরাসের সংক্রমণ থাকলে দ্রুত অন্যদের মধ্যে ছড়িয়ে পড়বে। তাই এই মহামারী থেকে রক্ষায় বিশ্ববিদ্যালয় বন্ধ করা হোক।

অবস্থান কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এসময় তাদের হাতে করোনা ভাইরাসের ভয়াবহতা দেখিয়ে নানা ধরণের প্লাকার্ড দেখা যায়। এবং তারা দ্রুত ক্যাম্পাস বন্ধের দাবি জানান।


Exit mobile version