Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

করোনা ঝুকির মধ্যেই চলছে পাঁচবিবির গরুহাট


পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি:

অধিক লোক যাতে একত্রিত হতে না পারে এজন্য সরকার সারাদেশে সভা সমাবেশ সকল শিক্ষা প্রতিষ্ঠান এমনকি আগামী ৪ঠা এপ্রিল পর্যন্ত সরকারি অফিস আদালত বন্ধ রাখার ঘোষনা দিয়েছে। করোনা ভাইরাসের আক্রমন হতে রক্ষা পেতে জয়পুরহাটের পাঁচবিবির সব কিছু বন্ধ হলেও বন্ধ হয়নি হাজার হাজার গরু, মহিষ, ছাগলসহ ক্রেতা-বিক্রেতা সমন্বয়ে উত্তরবঙ্গের বৃহৎ পাঁচবিবি গরুর হাট।

যেখানে ৫-৭ জন লোক একত্রিত হওয়া যাবে না সরকারের এমন নিদের্শনা থাকলেও মানা হচ্ছে না পাঁচবিবি গরু হাটের ক্ষেত্রে। অনেকের মন্তব্য বৃহৎ এ হাটটি বন্ধে কর্তৃপক্ষ কেন যে উদাসিন।

পাঁচবিবি গরুর হাটটি কেন বন্ধ হলোনা এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান মনিরুল শহীদ মন্ডলের নিকট জানতে চাইলে তিঁনি বলেন, করোনা ভাইরাসের আক্রান্তের আশংকা সর্ম্পূন ভাবে প্রতিকার না হওয়া পর্যন্ত হাটটি বন্ধ রাখার জন্য জেলা প্রশাসককে অনুরোধ করেছিলাম।

তবুও কেন জানি গরুহাটটি বন্ধ হলনা। তিঁনি আরো বলেন, এর ফলে আমরা পাঁচবিবিবাসি ও হাটে আসা অন্যরাও ঝুকিতেই থাকলাম। অপরদিকে উপজেলা নির্বাহী অফিসার মো. নাদিম সারওয়ার একই প্রশ্নে বলেন, গরুর হাটটি বন্ধের নির্দেশ ডিসি অফিস থেকে পাইনি। পেলে জনস্বার্থে হাটটি বন্ধ করে দেওয়া হবে বলেও তিঁনি জানান।


Exit mobile version