করোনা শঙ্কায় রাবি’র সকল অনুষ্ঠান স্থগিত


সুব্রত গাইন, রাবি :
করোনা ভাইরাস (কভিড-১৯) সংক্রমণের আশঙ্কায় ক্যাম্পাসে সব ধরণের অনুষ্ঠান স্থগিত করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন। বুধবার অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের মুজিববর্ষ উদযাপন কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা সূত্রে জানা গেছে, করোনা ভাইরাসের সংক্রমণের আশঙ্কায় মুজিববর্ষ উদযাপনের জন্য ঢাকায় জাতীয় প্যারেড গ্রাউন্ডের মূল আয়োজন স্থগিত করা হয়েছে। তাই সরকারের নির্দেশনা মোতাবেক রাজশাহী বিশ্ববিদ্যালয়েও জনসম্পৃক্ততামূলক অনুষ্ঠান স্থগিত করা হয়েছে। আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনসহ ছোট পরিসরে মুজিববর্ষের অনুষ্ঠানের আয়োজন করা হবে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, মুজিববর্ষ উদযাপন কমিটির বৈঠকে ক্যাম্পাসে জনসম্পৃক্ততা মূলক অনুষ্ঠান স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সিদ্ধান্ত আজ থেকেই কার্যকর হবে।

এদিকে, গত মঙ্গলবার (১০.০৩.২০) বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আবাসিক হলের প্রাধ্যক্ষবৃন্দের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। এ সময় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ছাত্রী হলগুলোর গণরুমে ঠাসাঠাসি করে থাকা ছাত্রীদের বিভিন্ন রুমে সরিয়ে নেওয়ার জন্য প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হয়।

এ বিষয়ে হল প্রাধ্যক্ষ পরিষদের আহ্বায়ক অধ্যাপক আব্দুল আলীম বলেন, ছাত্রদের হলগুলোতে গণরুম না থাকলেও ছাত্রীদের হলে বেশ কয়েকটি গণরুম রয়েছে। এসব রুমে অনেক ছাত্রীকে একসঙ্গে থাকতে হয়। তাই করোনা ভাইরাস থেকে সতর্কতা অবলম্বনের জন্য গণরুমে অবস্থান করা ছাত্রীদের স্থানান্তর করা হবে।


শর্টলিংকঃ