- ইউনিভার্সাল ২৪ নিউজ - https://universal24news.com -

কলেজ পরিদর্শনে গিয়ে ক্লাস নিলেন বাঘার ইউএনও


আমানুল হক আমান, বাঘা :
রাজশাহীর বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা (ইউএনও) মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের স্বাস্থ্য, শিক্ষা, সাংস্কৃতি, বাল্যবিবাহ, মুল্যবোধ বিষয়ে ক্লাস নিয়েছেন।সোমবার বেলা ১২টা ৫ মিনিট থেকে ১টা ৫ মিনিট পর্যন্ত ১ ঘন্টা ব্যাপি তিনি এ প্রতিষ্ঠান পরিদর্শনে গিয়ে ক্লাস নিয়েছেন।

এসময়  ইউএনও স্বাস্থ্য, শিক্ষা, সাংস্কৃতি, বাল্যবিবাহ, মুল্যবোধ সম্পর্কে দিক নির্দেশনা দেন শিক্ষার্থীদের। তিনি বলেন, শিক্ষার্থীদের সুন্দর জীবন গড়তে শিক্ষকরা প্রধান ভূমিকা পালন করে। এছাড়া শিক্ষার মানউন্নয়নে ভূমিকা রাখছেন শিক্ষকরা। শিক্ষার্থীদের মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষকদের আরো দায়িত্বশীল ভূমিকা পালনের আহবান জানান ইউএনও।

বাঘা মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন বলেন, ইউএনও কলেজ পরিদর্শনে এসে মাঝেমধ্যে ক্লাস নেন। তার ক্লাস নেয়া ধরন আলাদা। তিনি শিক্ষার্থীদের আকৃষ্ট করতে নানা বিষয়ে দিকনির্শনা দেন। এছাড়া তিনি যৌতুক, বাল্যবিবাহ, নারী নির্যাতন, সন্ত্রাস সম্পর্কে ক্লাসে শিক্ষার্থীদের ধারণা দেন।

এ বিষয়ে বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা বলেন, আমি শুধু এই প্রতিষ্ঠানে নয়, অন্য প্রতিষ্ঠান পরিদর্শনে গেলেও ক্লাস নেয়ার অভ্যাস সৃষ্টি হয়েছে। শিক্ষকতা আমার ভাল লাগে। তাই ভাল লাগা থেকে কোন কোন সময়ে ক্লাস নিই।