- ইউনিভার্সাল ২৪ নিউজ - https://universal24news.com -

কলেজ শিক্ষক সমিতির রাজশাহী জেলা ও মহানগর শাখার সম্মেলন


নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। কিন্তু একটা সময় বেসরকারি শিক্ষকরা অনেক কষ্টে দিন পার করতেন। সেই অবস্থা থেকে অনেকটা উত্তোরণ ঘটেছে। শিক্ষাখাতে অনেক উন্নয়ন করছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা ব্যবস্থাকে জাতীয়করণ করবেন বলে আমি বিশ্বাস করি।

আজ বুধবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজের ডা. কাইছার রহমান চৌধুরী মিলনায়তনে বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) এর রাজশাহী জেলা ও মহানগরের ত্রি-বার্ষিক সম্মেলন-২০২০ এ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মেয়র। সম্মেলনে মেয়র আরো বলেন, সরকারের অর্থনৈতিক সক্ষমতা বেড়েছে। দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি বেড়েছে।

আমরা নিজস্ব অর্থে পদ্মা সেতু করছি। পদ্মাসেতু চালু হলে দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি দুই ডিজিটে পৌছাবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের এই উন্নয়ন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন একে একে বাস্তবায়ন করছেন প্রধানমন্ত্রী। মেয়র বলেন, রাজশাহীতে শিক্ষকদের জন্য আবাসিক এলাকা গড়ে তুলতে চাই। যাতে শিক্ষকরা সুলভ মূল্যে দীর্ঘমেয়াদী কিস্তিতে ফ্লাট নেওয়ার সুযোগ পাবেন। সম্মেলনে বক্তারা বলেন, বর্তমানে সরকারের সক্ষমতা বেড়েছে। সরকার শিক্ষাসহ দেশের সবখাতে উন্নয়ন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষাবান্ধব প্রধানমন্ত্রী।

আমরা আশা করছি প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ করবেন। বাকশিস রাজশাহীর সম্মেলন প্রস্তুতি কমিটির চেয়ারম্যান অধ্যক্ষ শফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ও উদ্বোধক ছিলেন বাকশিস এর সভাপতি অধ্যক্ষ আসাদুল হক, বিশেষ আলোচক ছিলেন বাকশিস সাধারণ সম্পাদক অধ্যক্ষ ফয়েজ আহমেদ। সঞ্চালনা করেন বাকশিস রাজশাহীর সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক অধ্যক্ষ রাজকুমার সরকার।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনের সভাপতিত্ব করেন বাকশিস এর সভাপতি অধ্যক্ষ আসাদুল হক। দ্বিতীয় অধিবেশনে বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ অধ্যক্ষ নূর ইসলামকে মহানগর সভাপতি ও শাহ মখদুম কলেজ অধ্যক্ষ রেজাউল ইসলামকে সাধারণ সম্পাদক এবং জেলা সভাপতি অধ্যক্ষ শফিকুর রহমানকে সভাপতি এবং সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাজকুমার সরকারকে পুনরায় সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।