কাঁচা মাংসের সঙ্গে রান্না খাবার দায়ে রেস্তোরাঁকে জরিমানা


রাজধানীর বেইলি রোডের অভিজাত বিবিকিউ ক্যাফেতে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। রেস্টুরেন্টটির ফ্রিজের একই চেম্বারে কাঁচা মাংসের সঙ্গে রান্না করা বাসি মাংস, গ্রিল, শর্মা সংরক্ষণ করার অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার দুপুরে অধিদপ্তরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক মো. আব্দুল জব্বার মণ্ডলের নেতৃত্বে এ অভিযান চলে।আব্দুল জব্বার মণ্ডল জানান, বেইলি রোডে অবস্থিত বিবিকিউ ক্যাফেতে ফ্রিজের একই চেম্বারে কাঁচা মাংসের সঙ্গে রান্না করা বাসি মাংস, গ্রিল, শর্মা সংরক্ষণ করার অপরাধে ৫০ হাজার টাকা, রোস্টার ক্যাফে ফ্রিজের একই চেম্বারে কাঁচা মাংসের সঙ্গে দই সংরক্ষণ করার অপরাধে ২০ হাজার, এস-বেকারকে পাউরুটি, কেক ইত্যাদির প্যাকেটের গায়ে লেবেল না থাকা (উৎপাদনের তারিখ, মেয়াদোত্তীর্ণের তারিখ, সর্বোচ্চ খুচরা বিক্রয়মূল্য ইত্যাদি না থাকার) অপরাধে ৫০ হাজার টাকা

ঢাকা বিরিয়ানি হাউজকে অপরিষ্কার-অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যসামগ্রী উৎপাদন ও প্রক্রিয়াকরণের অপরাধে ৩০ হাজার টাকা, ভাগ্যকুল মিষ্টান্ন ভাণ্ডারকে বিপুল পরিমাণ মেয়াদোত্তীর্ণ সস বিক্রির উদ্দেশে সংরক্ষণ করার অপরাধে ৫০ হাজার টাকাসহ ৫ প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।
অভিযানে সার্বিক সহায়তা করে এপিবিএন-১ এর সদস্যরা।


শর্টলিংকঃ