Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

কানসাটে হেডমাস্টারের ক্লাসফাঁকির প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের কানসাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজান আলীর বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে মানববন্ধন ও সড়ক অবরোধ করেছে স্কুলের শিক্ষার্থীরা। শনিবার বেলা সাড়ে ১০টা হতে দপুর ১২টা পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কে এ কর্মসূচি পালন করে তারা।

এসময় তারা প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়ম, নিয়মিত ক্লাস নেওয়ার প্রতিবাদে স্লোগান দিতে থাকে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

কানসাট উচ্চ বিদ্যালয়ের নবম শেণির শিক্ষার্থী তারেক রহমান জানান, স্কুলে নিয়মিত ক্লাস হয় না। এছাড়া জাতীয় ও বিভিন্ন দিবস পালনের জন্য শিক্ষার্থীদের কাছ থেকে চাঁদা আদায় করা হয়। অথচ কোনো দিবস পালন করা হয়না।

দশম শ্রেণির ছাত্র আজিম আলী জানান, বিজ্ঞান বিভাগে কোনো শিক্ষক ক্লাস নেয় না। প্রতিদিন বেলা ১০টা হতে দুপুর ১২টার মধ্যেই ছুটি দিয়ে দেওয়া হয়।

তার দাবি- প্রধান শিক্ষক ও পুলিশের আশ্বাসে তারা আন্দোলন স্থগিত করেছে। দাবিগুলো বাস্তবায়ন না হলে তারা উপজেলা নির্বাহী কর্মকতাসহ প্রশাসনের ঊর্দ্ধতন কর্মকর্তাদের কাছে অভিযোগ জানাবে।

জানতে চাইলে কানসাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান আলী বলেন, শিক্ষার্থীরা কিছু দাবি-দাওয়া নিয়ে উত্তেজিত হয়ে পড়েছিল। তাদের সব দাবি মেনে নেওয়ায় আন্দোলন স্থগিত করা হয়েছে। আর কোনো সমস্যা নেই।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিকদার মো. মশিউর রহমান বলেন, শিক্ষার্থীরা কিছু দাবি নিয়ে সড়ক অবরোধ করে। পরে জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইকবাল হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে তাদেরকে শান্ত করে ক্লাসে ফিরিয়ে দিয়েছে।


Exit mobile version