কানসাট পল্লীবিদ্যুৎ-বাজার সড়কে বখাটেদের উৎপাত চরমে


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট পল্লীবিদ্যুৎ থেকে কানসাট নিমতলা বাজার সড়কটিতে বখাটেদের উৎপাত চরমে দেখা দিয়েছে। প্রতিদিনই সকাল থেকে দুপুর পর্যন্ত বখাটেদের উৎপাত লক্ষ্য করা যায় বলে অভিযোগ করেছেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রী ও স্থানীয়রা। 

রাস্তাটির বেশ কিছু অংশ বাগানের ভিতর দিয়ে হওয়ায় বখাটেরা নিরাপদ স্থান হিসেবে বেছে নিয়েছেন। এতে আতঙ্কে চলাফেরা করতে হয় একটি স্কুলসহ তিনটি কলেজের ছাত্রীদের।

সরেজমিনে গিয়ে কথা হয় স্থানীয় বাসিন্দা ও প্রত্যক্ষদর্শী মো: মিজানুর রহমান ও মো: নাদিম হোসেনের সঙ্গে। তারা অভিযোগ করে বলেন,পল্লীবিদ্যুৎ হতে কারনসাট বাজার রাস্তাটিতে প্রায়ই বিভিন্ন বখাটে ছেলেদের উৎপাত লক্ষ্য করা যায়। বেশ কয়েকবার বখাটে কিছু ছেলেদের ধরে শাসনও করা হয়েছে। তার পরেও বন্ধ হচ্ছেনা বখাটেদের আনাগোনা। এই রাস্তার উপরে ও আশেপাশে মাদকসেবীদের উৎপাতের কথাও জানান তারা।

নাম না প্রকাশ করার শর্তে কানসাট উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির বেশ কয়েকজন ছাত্রী অভিযোগ করে বলেন,প্রতিদিন সকাল থেকে স্কুল ছুটির সময় পর্যন্ত বখাটেদের আনাগোনা থাকে। এসময় তারা ছাত্রীদের উদ্দেশ্য করে তারা বিভিন্ন অশ্লিল কথা বার্তা ও বিভিন্ন অঙ্গভঙ্গি প্রদর্শন করে। এতে ভয় নিয়েই এক রকম ওই রাস্তা দিয়ে চলাচল করতে হয় কোমল মতি স্কুল ও কলেজের ছাত্রীদের।

কানসাট বাজার এলাকার কয়েকজন অভিভাবক জানান,শশ্বানঘাট ও মন্দির এলাকায় বখাটেরা বেশি সময় কাটায়। সেখানে তারা প্রকাশ্যে মাদক সেবনসহ ছাত্রীদের হয়রানি করে থাকে। বিষয়টি নিয়ে একাধীকবার তাদের নিষেধ করা হলেও বখাটেপনা বন্ধ হচ্ছেনা।

পুকুরিয় মহিলা কলেজের অধ্যক্ষ মো: আব্দুর রাকিব জানান, এই রাস্তাটিতে এমন বখাটেদের উৎপাত প্রায়ই ঘটে থাকে। আমি নিজেও এমন কিছু লক্ষ্য করেছি এমনকি কলেজের আশেপাশেও বখাটেদের উৎপাত দেখা যায়।

আমরা আমাদের কলেজের সকল ছাত্রীদের প্রায়ই এই বিষয়ে সচেতন করে থাকি, এছাড়াও পুলিশের সদস্যরা আমাকে এ বিষয়ে সহযোগীতার আশ্বাস দিয়েছেন। এ বিষয়ে কানসাট সোলেমান ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো: ফজলুর রহমান জানান, রাস্তাটি মফস্বল হওয়ায় এমন সমস্যা হতে পারে তবে কোন ছাত্রী বা অভিভাবক এখনো কোন অভিযোগ করেনি। জানতে চাইলে শিবগঞ্জ থানার ওসি শিকদার মো. মশিউর রহমান জানান, আমরা পল্লীবিদ্যুৎ-বাজার রাস্তাটি নজরদারিতে রেখেছি ওই এলাকায় মাঝে মধ্যে আমাদের পুলিশী অভিযান চালানো হয়।


শর্টলিংকঃ