কান্নার দিনে তাসকিনের ফেরার প্রতিজ্ঞা!


ক্রীড়া ডেস্ক:

দুজনেই অবাক! একজন অবাক বিশ্বকাপ দলে জায়গা পেয়ে-ইনি মোসাদ্দেক হোসেন সৈকত। তবে তার সেই বিস্ময়ে আছে হাসি ও জয়ের আনন্দ। আরেকজন অবাক হলে দলে জায়গা না পেয়ে-ইনি তাসকিন আহমেদ। তার বিস্ময় শেষ হলো চোখের জলে। কষ্টের কান্নায়!

বিশ্বকাপ দল ঘোষণার পর সবার আগে প্রতিক্রিয়াটা জানা গেলো তাসকিন আহমেদের। দল ঘোষণার ঘণ্টা খানেক পরেই বিসিবির ক্রিকেট একাডেমির গেটে ঘিরে থাকা সাংবাদিকরা যখন তার বিশ্বকাপ দলে থাকতে না পারার ব্যাপারে প্রতিক্রিয়া জানতে চান, তখন তাসকিন নিজের আবেগকে সামাল দিতে পারেননি।

অনেক চেষ্টা করেছেন চোখের জল যাতে গড়িয়ে না পড়ে। চেষ্টা করেছেন কষ্টের কান্না যেন কেউ দেখে না ফেলে। কিন্তু পারলেন কই? তবে সামলে নিতেও বেশি সময় নিলেন না।

চোখের জল গাল গড়িয়ে নামার সময় সেটা মুছে স্মিত হাসি নিয়েই বললেন-‘ঠিক আছে, ঠিক আছে। আমার জন্য দোয়া কইরেন। ফিটনেস ফিরে পাওয়ার জন্য আমি আমার সর্বোচ্চ চেষ্টা করেছি, কিন্তু দুর্ভাগ্যবশত সম্ভবত সেটা যথেষ্ট ছিলো না। কি আর বলবো, আমার কপাল খারাপ!’

তবে সাহসী মানুষ কখনো থামে না। সেই আদর্শে বিশ্বাসী তাসকিন চোখ মুছে যা বললেন তাতেই ফুটে উঠলো তার দৃঢ়তা-‘এখন আমি একটা জিনিষই শুধু বলতে পারি, আমি ফিরবো। অবশ্যই ফিরে আসবো। ধারাবাহিকভাবে পারফর্ম করেই আমি ফিরবো।’

কষ্টের কান্নার দিনে ফিরে আসার প্রতিজ্ঞাও নিলেন তাসকিন! ১ ফেব্রুয়ারি শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিপিএলে নিজের শেষ ম্যাচে গোড়ালিতে চোট পেয়ে অনেকদিন মাঠের বাইরে থাকতে হয় তাসকিন আহমেদকে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/16/1555425154269.jpg

সেই চোটে পড়ে শেষ হয়ে যায় তার নিউজিল্যান্ড সফরের স্বপ্ন। তবে বিশ্বকাপের আগেভাগে নিজের ফিটনেস ফিরে পাওয়ার জোর একটা ইচ্ছের কথা জানিয়েছিলেন তিনি। তবে ইনজুরির সঙ্গে তো আর জোরাজুরি চলে না।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানান-‘তাসকিনের নাম তাদের বিশ্বকাপ পরিকল্পনায় ছিলো। কিন্তু তার শতভাগ ফিটনেস নেই।’

বিশ্বকাপের ১৫ জনের তালিকায় তাসকিন জায়গা পাননি। কিন্তু তাই বলে তার সবশেষ এমনটা ভাবারও কোন কারণ নেই। বিশ্বকাপে তার জন্য এখনো একটা লাইফলাইন আছে।

মিনহাজুলও তাই জানাচ্ছেন-‘ তার সামনে এখনো সময় আছে। সে আমাদের ২০ জনের প্রাথমিক দলে আছে। এর মধ্যে ও যদি পুরো ফিট হয়ে যায় এবং তাকে যদি আমাদের দরকার হয় তাহলে ওকে আমরা ব্যাকআপ হিসেবে রাখবো।’ বিশ্বকাপ শুরু হতে এখনো দেড়মাস বাকি। তাসকিন আরেকবার প্রতিজ্ঞা নিন।


শর্টলিংকঃ