Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

কাশ্মীর হামলার ‘মাস্টারমাইন্ড’ নিহত


সারাদুনিয়া ডেস্ক :

কাশ্মীরের পুলওয়ামা হামলায় প্রতিশোধ নিলো ভারত। জঙ্গি নিধনে বড়সড় সাফল্য পেয়েছে ভারতীয় সেনা বাহিনী। পুলওয়ামা হামলার মাস্টারমাইন্ড আব্দুল রশিদ গাজি নিহত হয়েছে। সোমবার (১৮ ফেব্রুয়ারি) পুলওয়ামায় সেনা-জঙ্গি সংঘর্ষে গুলিতে মৃত্যু হয় গাজির।

ভারতীয় সেনাবাহিনীর সদস্য। ইনসেটে কাশ্মীর হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড রশিদ গাজি।

জানা গেছে, সেনার গুলিতে কামরান নামে আরও এক জঙ্গি মারা গেছে। দু’জনেই পাকিস্তানের জঙ্গি সংগঠন জইশ-ই-মুহাম্মদের সদস্য। আব্দুল রশিদ গাজি জইশ’র টপ আইইডি বিশেষজ্ঞ ছিল। জইশ-ই-মুহাম্মদের প্রধান মাসুদ আজহার তার ভাইপোর মাধ্যমে কাশ্মীরে সন্ত্রাস পরিচালনা করে।

কিন্তু গত এক বছরে ভারতীয় সেনার অপারেশন অল-আউট চলাকালীন মাসুদের ভাইপোর মৃত্যু হয়। তার মৃত্যুর পর যাবতীয় দায়িত্ব দেওয়া হয়েছিল গাজিকেই। পুলওয়ামা হামলায় আত্মঘাতী জঙ্গি আদিল দারের প্রশিক্ষক রশিদ গাজি ওই এলাকাতেই লুকিয়ে রয়েছে বলে গোয়েন্দাদের কাছে গোপন খবর ছিল। 

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) হামলার পর থেকেই এলাকায় শুরু হয়েছে তল্লাশি। এবার তা করতে গিয়েই রোববার (১৭ ফেব্রুয়ারি) রাত থেকে শুরু হয়েছে জঙ্গি-সেনা গুলির লড়াই। এই সংঘর্ষে একজন মেজর অফিসারসহ চারজন সেনা জওয়ানের নিহত হওয়ার খবর পাওয়া গেছে। গোটা এলাকায় এখন থমথমে পরিস্থিতি। সেনা ও জঙ্গিদের মধ্যে গুলি বিনিময় এখনো চলছে বলে জানা গেছে। একটি বাড়িতে বেশ কয়েকজন জঙ্গি লুকিয়ে রয়েছে।


Exit mobile version