কিস্তি পরিশোধে ব্যর্থ হয়ে যুবকের আত্মহত্যা


ইউএনভি ডেস্ক :

বেসরকারি সংস্থা (এনজিও) থেকে নেওয়া ঋণের কিস্তি পরিশোধ করতে না পেরে এক যুবক গ্যাস ট্যাবলেট (পুকুরে মাছ ছাড়ার আগে পোকা-মাকড় নিধনে ব্যবহৃত কীটনাশক) সেবন করে আত্মহত্যা করেছেন।

শনিবার (২৯ জুন) এনজিওকর্মীরা কিস্তি নিতে আসার আগেই তাফু নিজ বাড়িতে গ্যাস ট্যাবলেট সেবন করেন। স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়ার পর দুপুর ২টার দিকে তিনি মারা যান। তাইফুল ইসলাম তাফু (২৮) নামের ঐ যুবক বগুড়া সদর উপজেলার ঘোলা গাড়ি গ্রামের মৃত দুদু মিয়ার ছেলে।

জানা গেছে, তাফু পেশায় ট্রাকের হেলপার। দীর্ঘদিন ধরে কাজ না থাকায় বেকার বসে আছেন। দুই সন্তান ও গর্ভবতী স্ত্রী নিয়ে সংসার চালাতে গিয়ে বিভিন্ন এনজিও থেকে ঋণ নিয়েছেন। ঋণের সাপ্তাহিক কিস্তি পরিশোধ করতে না পারায় একাধিক এনজিওকর্মী তাকে চাপ সৃষ্টি করে আসছিলেন।

গাক নামের একটি এনজিও থেকে নেওয়া ৪০ হাজার টাকার কিস্তি পরিশোধের দিন ছিল শনিবার। এনজিওকর্মীরা তার বাড়িতে আসার আগেই বেলা ১১টার দিকে তাফু গ্যাস ট্যাবলেট সেবন করে অসুস্থ হয়ে পড়েন।

পরিবারের লোকজন তাফুকে স্থানীয় পল্লী চিকিৎসকের চিকিৎসা করায়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে হাসপাতাল নিয়ে যাওয়ার পথে তাফু মারা যান। প্রতিবেশীরা জানান, তাফু ঋণের চাপে এর আগেও আত্মহত্যার চেষ্টা করেছিলেন।

বগুড়া সদর থানার পুলিশ পরির্দশক (তদন্ত) রেজাউল করিম বলেন, ‘এ ধরনের আত্মহত্যার খবর থানায় কেউ জানায়নি।’


শর্টলিংকঃ