Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

কুড়িগ্রামে যুদ্ধাপরাধে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার ১৩


ইউএনভি ডেস্ক:

যুদ্ধাপরাধে জড়িত থাকার অভিযোগে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের দায়ের করা মামলায় কুড়িগ্রামের উলিপুর ও রাজারহাট উপজেলা থেকে ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।


শনিবার (৭ মার্চ) দিনগত রাতে অভিযান চালিয়ে উলিপুর ও রাজারহাট উপজেলার বিভিন্ন এলাকা থেকে যুদ্ধাপরাধের মামলায় তাদের গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতার ১৩ জন হলেন- উলিপুর উপজেলার হাতিয়া ভবেশ ওলামাগঞ্জ গ্রামের তাহের উদ্দিনের ছেলে মাওলানা আকবর আলী (৯০), গোড়াই কল্যাণ গ্রামের মৃত মতি উল্যাহর ছেলে আব্দুর রহমান (৬২), গোড়াই গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে নুরুল ইসলাম (৬৯), গোড়াই কল্যাণ পাড়া গ্রামের মৃত বছিয়ত উল্যাহর ছেলে সোলায়মান আলী (৭০), গোড়াই কল্যাণ হাজী পাড়া গ্রামের মৃত আফান উল্যাহ ব্যাপারীর ছেলে ওছমান আলী (৭০), শ্যামপুর গ্রামের মৃত এরফান উদ্দিন সরকারের ছেলে ইসমাইল হোসেন (৬২)।

গোড়াই মাস্টারপাড়া গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে আ. রহিম (৬৪), গোড়াই মিয়াজীপাড়া গ্রামের মৃত ফজল উদ্দিনের ছেলে আব্দুল কাদের (৬২), মালতিবাড়ি দিগর গ্রামের মৃত শমস উদ্দিনের ছেলে শেখ মফিজল হক, অনন্তপুর ডোবারপাড়া গ্রামের মৃত ডা. নাজিম উদ্দিনের ছেলে মাওলানা সাইদুর রহমান (৭০), অনন্তপুর সরকারপাড়া গ্রামের মৃত আমিন উদ্দিনের ছেলে শাহজাহান আলী (৭০), শ্যামপুর গ্রামের মৃত এরফান আলীর ছেলে ইছাহাক আলী (৮০) ও রাজারহাট উপজেলার বালাকান্দি উত্তর নলকাটা গ্রামের মৃত শরফ উদ্দিনের ছেলে মকবুল হোসেন ওরফে মকবুল দেওয়ানী (৭০)।

কুড়িগ্রাম পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মহিবুল ইসলাম খান বাংলানিউজকে জানান, আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের একটি যুদ্ধাপরাধ মামলায় ওয়ারেন্টপ্রাপ্ত হয়ে পুলিশ উলিপুর ও রাজারহাট উপজেলায় অভিযান পরিচালনা করে। অভিযানে উলিপুর থেকে ১২ জন ও রাজারহাট উপজেলা থেকে একজনকে গ্রেফতার করা হয়েছে। আটকরা সবাই যুদ্ধাপরাধের সঙ্গে জড়িত। আটকদের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে পাঠানোর ব্যবস্থা নেওয়া হচ্ছে।


Exit mobile version