কেন্দ্রীয় কমিটিতে লিটন ঠাঁই না পাওয়ায় বর্ধিত সভায় ক্ষোভ


নিজস্ব প্রতিবেদক:

কেন্দ্রীয় কমিটিতে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনকে  কোনো পদে না রাখায় ব্যাপক ক্ষোভ প্রকাশ করেছেন মহানগর আওয়ামী লীগের নেতারা। রবিবার বিকেলে রাজশাহী শিল্পকলা একাডেমীতে অনুষ্ঠিত মহানগর আওয়ামী লীগের প্রতিনিধি সভায় কেন্দ্রীয় নেতাদের সামনেই এ ক্ষোভ প্রকাশ করেন রাজশাহীর তৃণমূলের নেতারা।

এসময় মঞ্চে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহুমদ, রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল, কেন্দ্রীয় সদস্য নূরুল ইসলাম ঠান্ডু, মেরিনা খানম ও বেগম আক্তার জাহান। সভার সভাপতিত্ব করেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠনের শুরুতে বোয়ালিয়া থানা আওয়ামী লীগের (পূর্ব) সভাপতি আতিকুল রহামন কালু বলেন, খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে মহানগর আওয়ামী লীগের মধ্যে কোন ক্রোন্দল নেই। তিনি জাতীয় চার নেতার অন্যতম কামারুজ্জামানের যোগ্য সন্তান। একজন যোগ্য মেয়র ও সংগঠক। আমারা জননেত্রী শেখ হাসিনার পর খায়রুজ্জামান লিটনকে আমাদের নেতা মানি। অথচ এবার তাকে কেন্দ্রে কোন পদ দেয়া হয়নি। বোয়ালিয়া থানা আওয়ামী লীগের (পশ্চিমের) সাধারণ সম্পাদক শামসুজ্জামান রতন বলেন, লিটন ভাই কেন্দ্রে স্থান না পাওয়ায় আমাদের রাজশাহীকে অবজ্ঞা করা হয়েছে।

আমরা বিভিন্ন ক্ষেত্রে অবহেলিত হচ্ছি। অথচ রাজশাহী বিএনপির অনেক নেতা যারা লিটন ভাইয়ের ছেলেন বয়সী তারাও বিএনপির কেন্দ্রীয় নেতার পদ পেয়েছেন। রাজপাড়া থানা আওয়ামী লীগের সভাপতি হাফিজুর রহমান বাবু বলেন, লিটন ভাই কেন্দ্রে জায়গা না হওয়া আমাদের জন্য দু:খজনক।

এদিকে মতিহার থানা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান বলেন, বিভিন্ন সূত্রে জানা যাচ্ছে গত ১১ বছরে আওয়ামী লীগে ৬০ হাজার অনুপ্রবেশকারী ঢুকেছে। এদের দৌরাত্মে প্রকৃত আওয়ামী লীগের নেতাকর্মীরা কোনঠাসা হয়ে পড়েছে।

আরও পড়তে পারেন জাহানারা জামানের মৃত্যুবার্ষিকীতে রাসিকের দোয়া মাহফিল


শর্টলিংকঃ