Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

কৌতুক অভিনেতা আনিস আর নেই


বিনোদন ডেস্ক :

কৌতুক অভিনেতা আনিস আর নেই।রোববার রাত ১১টায় রাজধানীর টিকাটুলির বাসায় তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। প্রথম আলোকে খবরটি নিশ্চিত করেছেন তাঁর ছোট মেয়ের স্বামী আলাউদ্দিন শিমুল। মৃত্যুকালে আনিসের বয়স হয়েছিল ৭৮ বছর। চার বছর আগে তাঁর স্ত্রী মারা যান। আনিসর দুই মেয়ে। একজন যুক্তরাষ্ট্রে আর অন্যজন ঢাকায় থাকেন।

কৌতুক অভিনেতা আনিস

সোমবার সকালে টিকাটুলি জামে মসজিদে কৌতুক অভিনেতা আনিসের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর মরদেহ এফডিসিতে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে মরদেহ নিয়ে যাওয়া হবে আনিসের জন্মস্থান ফেনীর দাগনভূঞা থানার বল্লবপুর গ্রামে। সেখানে পারিবারিক কবরস্থানে তাঁকে দাফন করা হবে।

১৯৬০ সালে ‘বিষকন্যা’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে কৌতুক অভিনেতা হিসেবে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন আনিস। কিন্তু ছবিটি মুক্তি পায়নি। ১৯৬৩ সালে মুক্তি পায় আনিস অভিনীত প্রথম ছবি জিল্লুর রহমান পরিচালিত ‘এই তো জীবন’। তারপর থেকে তিনি অভিনয় করেই গেছেন। বাংলাদেশ টেলিভিশনের প্রতিষ্ঠালগ্ন থেকে তিনি অভিনয় করছেন। ‘নবাব সিরাজদ্দৌলা’ নাটকে গোলাম হোসেন চরিত্রে অভিনয় করে তিনি মঞ্চে ব্যাপক খ্যাতি অর্জন করেন। আড়াই শতাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি।


Exit mobile version