Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

কোল ঘেঁষে পুকুর খননে ঝুঁকিতে নবনির্মিত সড়ক


মানিক হোসেন, ভাঙ্গুড়া :

পাবনার ভাঙ্গুড়ায় নৌবাড়িয়া-চণ্ডিপুর সড়কের কোল ঘেঁষে বিশাল পুকুর খনন করছেন নিজাম উদ্দিন (৫৫) । এতে হুমকির মুখে পড়েছে নবনির্মিত এই সড়কটি। তবে এ নিয়ে যেন কারো কোনো মাথাব্যথা নেই। অবাধে চলছে খননের কাজ।

কোল ঘেঁষে পুকুর খনন করায় নবনির্মিত এই সড়কটি হুমকিতে পড়েছে

শনিবার সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, পাটুল পূর্বপাড়া সংলগ্ন ওই নবনির্মিত সড়কের পাশে প্রায় আড়াই বিঘা আয়তনের ফসলী জমিতে একটি এক্সকাভেটর (ভেকু) দিয়ে চলছে পুকুর খননের কাজ। এই জমির মাটি খনন করায় সেখানে গভীর গর্তের সৃষ্টি হয়েছে। সেখানে প্রায় এক মাস ধরে কাজ করছেন বলে জানান কর্মরত শ্রমিকেরা।

এলাকাবাসী জানান, উপজেলার দিলপাশার ইউনিয়নের পাটুল পূর্বপাড়া গ্রামের বাসিন্দা ও ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নিজাম এই পুকুর খনন করছে। সরকার বিপুল টাকা ব্যয় করে এই সড়কটি নির্মাণ করেছেন। এখনও উদ্ধোধন হয়নি সড়কটি।

তবে এভাবে সড়কের পাশ থেকে মাটি তুলে নিলে সড়কটি ধসে পড়ার আশঙ্কা রয়েছে। জানতে চাইলে পুকুর খননকারী ও আ.লীগ নেতা নিজাম উদ্দিন বলেন, মালিকানাধীন জমি থেকে মাটি কাটছি এবং আমার জমি থেকে মাটি কেটে রাস্তা নির্মাণ করছেন চেয়ারম্যান।

এব্যাপারে দিলপাশার ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শ্রী অশোক কুমার ঘোষ বলেন, ওই রাস্তার কাজ কন্টাক নিছে স্থানীয় ইউপি সদস্য। সে যা করে করুক, আমার সেটা দেখার দরকার নেই।

তবে ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ শহিদুল ইসলামের মুঠোফোন বন্ধ থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ মাছুদুর রহমান বলেন, বিষয়টি তাঁর জানা নেই। সড়কের পাশে ব্যক্তিমালিকানাধীন জমি থাকলেও সেই জমি খনন করে মাটি তোলার নিয়ম নেই। খোঁজ-খবর নিয়ে এ ব্যাপারে তিনি ব্যবস্থা নেবেন।


Exit mobile version