খিচুড়ি-মুরগি রান্না করে কুকুরকে খাওয়াচ্ছে একদল তরুণ


নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী সিটি কর্পোরেশনের পক্ষ থেকে কুকুরকে খাবার খাওয়ানোর উদ্যোগ গ্রহণের পর এবার এ কাজে এগিয়ে এসেছেন কয়েকজন তরুণ। প্রতিরাতে রান্না করে কুকুরকে খাওয়াচ্ছেন তারা। কুকুরের খাবার তালিকায় আছে খিচুড়ি ও মুরগির মাংস। এই মানবিক এ উদ্যোগের নেতৃত্বে দিচ্ছেন রাশেদ রহমান (২২)।

কুকুরের জন্য  রাশেদের রান্না করা খিচুড়ি

করোনাভাইরাস পরিস্থিতিতে রাজশাহী মহানগরীর খাবারের দোকানপাট ও হোটেলগুলো বন্ধ। তাই খাবারের উচ্ছিষ্ট আর জুটছে না কুকুরের কপালে। করোনা আতঙ্কে কুকুরকেও বাড়ির আশপাশে খাবার দিচ্ছেন না অনেকে। ফলে খাবার না পেয়ে হিস্র হয়ে উঠছে প্রাণীগুলো।

রাশেদ রহমান জানান, করোনা ভাইরাস পরিস্থিতিতে খাবার সংকটে পড়েছে অবলা প্রাণীগুলো। এজন্য ৫ এপ্রিল রাত থেকে কুকুরকে খাওয়ানো শুরু করেছেন তারা। প্রতি রাতে ১০ কেজি চাল ও ৩ কেজি মুরগির মাংস রান্না করা হয়। রান্নার পর সেগুলো ভ্যানে করে নিয়ে মহানগরীর বিভিন্ন মোড় ও অলি-গলিতে ভাগ ভাগ করে রাখা হয়। ক্ষুধার্ত কুকুরগুলো মুহূর্তের সেগুলো খেয়ে সাবাড় করে দেয়।

কুকুরকে খিচুড়ি খাওয়াচ্ছেন রাশেদ

কুকুরকে খাওয়ানোর উদ্যোক্তা রাজশাহী পলিটেকনিক শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাশেদ রহমান। তিনি জানান, তাকে এই কাজে সহযোগিতা করছে কয়েকজন বন্ধু ও ছোটভাই। অবলা অভুক্ত প্রাণীদের মুখে খাবার তুলে দিতে পেরে তার অত্যন্ত ভালো লাগে। কারোনা ভাইরাস পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এভাবে প্রতিদিন কুকুরকে খাওয়ানো হবে জানান তিনি।

উল্লেখ্য, গত ৫ এপ্রিল থেকে কুকুরকে খাওয়ানো শুরু করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। কাজে নগরবাসীকেও এগিয়ে আসার আহ্বান জানানো হয়েছে। এরপর থেকে অনেকে এগিয়ে এসেছেন মানবিক এই কাজে।


শর্টলিংকঃ