Site icon ইউনিভার্সাল ২৪ নিউজ

গভীর রাতে করোনা রোগীকে বাড়ি থেকে বের করে দিল বাড়িওয়ালা


ইউএনভি ডেস্ক:
নারায়ণগঞ্জের রূপগঞ্জে আইসোলেশনে থাকা এক করোনা আক্রান্ত রোগীকে গভীর রাতে জোর করে বাড়ি থেকে বের করে দিয়েছেন বাড়িওয়ালা। পরে স্থানীয় প্রশাসনের উদ্যোগে তাকে আবার বাসায় তুলে দেয়া হয়। বুধবার (৬ মে) রাত সাড়ে ১১টার দিকে উপজেলার তারাবো পৌরসভার রূপসী বাগবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

করোনা আক্রান্ত ওই রোগীর মামা সিরাজুল ইসলাম জানান, তারা উপজেলার রূপসী বাগবাড়ি এলাকায় নূর হোসেন নামে এক ব্যাক্তির বাড়িতে ভাড়া থাকেন। গত দুদিন আগে তার ভাগনের শরীরে জ্বর আসে। তারা নিজ উদ্যোগে করোনাভাইরাস পরীক্ষার নমুনা দিলে মঙ্গলবার (৫ এপ্রিল) তার ভাগনের করোনা পরীক্ষার ফলাফল পজিটিভ আসে।

জেলা স্বাস্থ্য বিভাগ থেকে তাকে চিকিৎসা পরামর্শ দিয়ে বাড়িতে আইসোলেশনে থাকতে বলা হয়। কিন্তু ওই বাড়ির মালিক নূর হোসেন ও এলাকার লোকজন বুধবার রাত ১১টার দিকে সিরাজুল ইসলাম ও তার পরিবারকে বাড়ি থেকে জোর করে বের করে দেয়ার চেষ্টা করেন।

যেতে না চাইলে তাদেরকে মারধর করা হয় বলে অভিযোগ করেন তিনি। সিরাজুল ইসলাম বলেন, আমার ভাগনেকে রূপগঞ্জে পলিটেকনিকে ভর্তি করার জন্য ময়মনসিংহের বাড়ি থেকে রূপগঞ্জে এনেছিলাম।

কিন্তু করোনাভাইরাস পরিস্থিতির কারণে সে ভর্তি হতে পারেনি। আমরা এখন নিরাপত্তাহীনতায় ভুগছি। আমাদেরকে বের করে দিলে আমাদের যাওয়ার কোনো জায়গা নেই। রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল্লাহ আলম মামুন বলেন, করোনা আক্রান্ত রোগীর কোনো উপসর্গ না থাকলে আমরা ওই রোগীকে বাড়িতে আইসোলেশনে থেকেই চিকিৎসা নিতে বলে থাকি।

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মমতাজ বেগম বলেন, বুধবার বিকেলে প্রশাসনের লোকজন গিয়ে ওই রোগীকে বাড়িতে আইসোশলেশনে থাকতে বলে আসে। পরে রাতে বাড়িওয়ালা তাকে বের করে দিলে প্রশাসনের উদ্যোগে তাকে আবার পূনরায় রাতেই বাসায় ফিরিয়ে নেয়া হয়। আমি ঘটনাস্থলে গিয়ে ব্যবস্থা নিবো।


Exit mobile version