গাইবান্ধা-৩ আসনে জয়ী নৌকার প্রার্থী ডা. ইউনুস


গাইবান্ধা প্রতিনিধি :

স্থগিত হওয়া গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ি) আসনে বিপুল ভোটে বেসরকারিভাবে জয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ডা. ইউনুস আলী সরকার।

বেসরকারিভাবে জয়ী আওয়ামী লীগের প্রার্থী ডা. ইউনুস আলী সরকার।

দুই উপজেলার ১৩২ টি ভোট কেন্দ্রে তিনি পেয়েছেন এক লাখ ২১ হাজার ১৬৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির দিলারা খন্দকার শিল্পী পেয়েছেন ২৪ হাজার ৩৮৫ ভোট।

রোববার (২৭ জানুয়ারি) রাত সাড়ে আটটার দিকে জেলা রিটার্নিং কর্মকর্তা আব্দুল মতিন ডা. ইউনুস আলীকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

এর আগে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ভোট শুরু হয় সকাল ৮টায়। বিরতিহীনভাবে যা চলে বিকাল ৪টা পর্যন্ত। সাদুল্যাপুর ও পলাশবাড়ী উপজেলার ১৩২টি কেন্দ্রে ভোট দেন ভোটাররা। দিনভর ভোট গ্রহণে কোনও অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।  তবে ভোট কেন্দ্র দখল, ব্যালটে সিল মেরে বাক্স ভর্তিসহ অনিয়ম ও কারচুপির নানা অভিযোগ তুলে দুপুর আড়াইটার দিকে ভোট বর্জন করেন জাসদের প্রার্থী এস এম খাদেমুল ইসলাম খুদি।

এ ছাড়াও সাদুল্যাপুরের কান্তনগর বিণয়ভূষণ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে  বোরকা পরে নারী সেজে ভোট দেওয়ায় রওশন আলম মন্ডল (৪০) নামে একজনকে দুই বছরের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত, অনাদায়ে আরও তিন মাসের কারাদন্ড দেওয়ার আদেশ দেওয়া হয়।

একাদশ সংসদ নির্বাচনে এ আসনের ঐক্যফন্ট সমর্থিত ধানের শীষের প্রার্থী ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী গত ২০ ডিসেম্বর মারা যান। ফলে নির্বাচন স্থগিত করে পুনঃতফসিল ঘোষণা করে ইসি।


শর্টলিংকঃ