গাছে গাছে ‘আল্লাহু আকবার‘ সুবহান আল্লাহসহ অসংখ্য বাণী


নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:

চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন এলাকায় আমের গাছে গাছে টাঙানো রয়েছে মুসলমানদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সঃ) এর বাণী। এসব বাণীতে চোখ যাচ্ছে পথচারীসহ অনেকের। বাংলায় লেখা এসব বাণী পড়ছেন স্কুল কলেজের ক্ষুদে শিক্ষার্থীসহ সব শ্রেনী প্রেশার মানুষ। মুসলিম এই দেশের প্রত্যন্ত অঞ্চলে এমন উদ্যোগ কে সাধুবাদ জানিয়েছেন স্থানীয়রা। তবে কে বা কারা এমন বাণী গাছে টাঙিয়েছে তা জানাযায়নি। বিশেষ করে শিবগঞ্জ বাজার হতে মনাকষা আঞ্চলিক সড়কের দু’পাশে এমন চিত্র বেশি দেখা গেছে।

ওই এলাকার পথচারী একরামুল হক জানান,আমি প্রতিদিন সকাল বেলা এই রাস্তা দিয়ে হেটে বাড়ী যায় এবং বাজার আসি। যাওয়া এবং আসার সময় গাছে টাঙানো আমাদের প্রিয় নবীর বানীগুলো পড়ি। এতে আমাকেও ভাল লাগে এবং সওয়াব পাওয়া যায়।

অপর ইজিবাইক চালক দূর্লভপুর এলাকার শাহদাৎ বলেন,আমি আরবি পড়তে জানিনা। তবে বাংলায় ওই বানীগুলো পড়তে পারি। এখানে পড়ে পড়ে আমি অনেকগুলো মুখস্থ কওে নিয়েছি। এখন বাড়ীতেও প্রায় সময় ওই বাণীগুলো একা একা পড়ি। এতে আমার অনেক সওয়াব হবে।

আরও পড়ুন: নাটোরে সন্দেহভাজন করোনায় আক্রান্ত ১, কোয়ারেন্টাইনে ৩২

বিশিষ্ট আলেম ও শিবগঞ্জ বাজার কেন্দ্রী জামে মসজিদের ইমাম মাওলানা নবীবুর রহমান বলেন,নিঃসন্দেহে এটি একটি মহৎ কাজ। বর্তমান সময়ে সারাদেশে এমন বানীগুলো ছড়িয়ে দিলে মানুষ অসৎ কাজ হতে ফিরে আসবে এবং ধর্ম পালনে উৎসাহিত হবে।

এ বিষয়ে জানতে চাইলে দূর্লভপুর ইউপি চেয়ারম্যান আবদুর রাজিব রাজু জানান,কে বা কারা এই মহৎ বাণীগুলো টাঙিয়েছে তা জানিনা। তবে ইসলাম প্রচারে এমন কাজে আমাদেরও এগিয়ে আসা উচিৎ।


শর্টলিংকঃ