- ইউনিভার্সাল ২৪ নিউজ - https://universal24news.com -

গুগল ডুডলে নতুন খেলা স্কোভিল

গুগল ডুডলে নতুন খেলা স্কোভিল

ইউএনভি ডেস্ক:
লকডাউনে বাড়িতে থাকতে থাকতে বিরক্ত হয়ে উঠেছে সবাই। এই পরিস্থিতিতে সবাই চাইছে কোনও না কোনও কাজের মধ্যে নিজেকে ব্যস্ত রাখতে। তাহলেই একঘেয়েমি কিছুটা হলেও কাটবে।

এদিকে ইউজারদের কথা চিন্তা করে সার্চ ইঞ্জিন গুগল তার পুরনো জনপ্রিয় গেমগুলো প্রতিদিন ফিরিয়ে আনছে। তাই তো গুগল ডুডলে চলে এলো জনপ্রিয় গেম- স্কোভিল। স্কোভিল গেমটি ডুডলের ২০১৬-র ফিচার। মার্কিন রসায়নবিদ এবং পুরস্কারপ্রাপ্ত গবেষক উইলবার স্কোভিল মরিচ আসলে কতটা ঝাল, তারই স্ট্যান্ডার্ড আবিষ্কার করেন।

২০১৬-তে স্কোভিলের ১৫১-তম জন্মদিনে তাঁকে স্মরণ করেই এই গেম ফিচারটি তৈরি করে গুগল।যেখানে ইউজার ঝাঁঝালো মরিচের গায়ে ছুঁড়বে আইসক্রিমের স্কুপ, দেখতে হবে কাত হয়ে পড়ে কে। মরিচ, না কি আইসক্রিম।তবে আগেই প্রমাণিত হয়েছে যে মরিচের ঝাল থেকে বাঁচতে হলে দুধের কোনও বিকল্প নেই।

তবে ডুডলের এই স্কোভিল গেম লকডাউন বাড়িতে থাকার একঘেয়েমিটা কাটাবে বলে মনে করছে গুগল।লকডাউনে অনেকেই বাইরে বেরিয়ে পছন্দের খেলা উপভোগের সুযোগ পাচ্ছেন না। তাহলে গুগল ডুডল সিরিজ থেকে পুরোনো জনপ্রিয় গেমটি খেলে সময় কাটাতে পারেন।করোনা থেকে দূরে থাকতে সবাই নিরাপদে বাড়িতে থাকুন। এখনই খেলতে পারেন shorturl.at/hsV04