গুণীজন সংবর্ধণা পেলেন বশেফমুবিপ্রবি উপাচার্য ড. সামসুদ্দিন


নিজস্ব প্রতিবেদক:

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য প্রখ্যাত শিক্ষাবিদ প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদকে সংবর্ধণা দেওয়া হয়েছে।

সংবর্ধিত হয়েছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যপ প্রফেসর ড. রোস্তম আলী এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএইচএম মোস্তাফিজুর রহমান এবং ঠাকুরগাঁও সরকারি কলেজের অধ্যক্ষ ড. গোলাম কিবরিয়া।

শুক্রবার (২৬ জুলাই) রাতে ঢাকা ক্লাবে ‘ভালবাসায় মতিহার রাজশাহী বিশ্ববিদ্যালয় এক্স-স্টুডেন্টস ইউনিটি’র প্রথম প্রতিষ্ঠা উৎসবে এই চার গুণীব্যক্তিদের এ সংবর্ধণা দেওয়া হয়।

সংবর্ধিতদের সবাই রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক। এর মধ্যে প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের জ্যেষ্ঠ শিক্ষক।

নিজ বিভাগের চেয়ারম্যান ছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রশাসনিক পদে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন তিনি। দায়িত্ব পালন করেছেন বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেডের পরিচালক হিসেবে। দেশি-বিদেশি খ্যাতনামা বিভিন্ন জার্নালে অনেক গবেষণা নিবন্ধ প্রকাশ হয়েছে এই গবেষকের।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ‘ভালবাসার মতিহারে’র সভাপতি জিএম শামসুল হুদা। আর সঞ্চালনা করেন সংগঠনটির যুগ্ম-সম্পাদক রওশন আক্তার রোজী।
অনুষ্ঠানের শুরুতেই অতিথি ও সংবর্ধিত গুণীজনদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। পরে তাদের হাতে ক্রেস্ট তুলে দেওয়া হয়।

এ সময় তারা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্মৃতিচারণ করেন। একই সঙ্গে রাবির প্রাক্তনীদের সংগঠন ‘ভালবাসার মতিহার’ অতীতের মতো ভবিষ্যতেও সাবেক শিক্ষার্থীসহ দেশ ও মানুষের কল্যাণে কাজ করে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।


শর্টলিংকঃ