গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে ফেসবুকে অশালীন মন্তব্য, গ্রেফতার ২


ইউএনভি ডেস্ক:
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে অশালীন মন্তব্য ও কুরুচিপূর্ণ ফটোশপ করা ছবি পোস্টের মাধ্যমে তাদেরকে হেয় প্রতিপন্ন করায় দুজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে ফেসবুকে অশালীন মন্তব্য, গ্রেফতার ২
বৃহস্পতিবার (৪ জুন) সন্ধ্যায় রাজধানীর তেজগাঁও থানাধীন পশ্চিম নাখালপাড়া লুকাস মোড় থেকে তাদেরকে গ্রেফতার করে র‌্যাব-২ এর একটি দল। আটকরা হলেন- মাসুম আহম্মেদ (২৪) ও শাখাওয়াত হোসেন ওরফে আহনাফ নিশু (২৩)।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মো. জাহিদ আহসান জানান, র‌্যাব-২ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, মাসুম আহম্মেদ ও শাখাওয়াত হোসেন ব্যক্তিগত ফেসবুক পেজে ‘এডিটিং দেখুন’ গ্রুপ খোলেন।

গ্রুপটির মাধ্যমে অ্যাডমিন ও মডারেটরসহ অন্যান্য সদস্যরা বিভিন্ন সময়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ নিয়ে অশালীন ও কুরুচিপূর্ণ ফটোশপ করা ছবি পোস্টের মাধ্যমে তাদেরকে হেয় প্রতিপন্ন করছেন। এর আগে শো-বিজ অঙ্গণের বিভিন্ন ব্যক্তিরা এই গ্রুপের বিরুদ্ধে র‌্যাব-২ এর পরিচালক বরাবর লিখিত অভিযোগ করেন।

এর প্রেক্ষিতে র‌্যাব-২ এর গোয়েন্দা টিম পর্যাপ্ত তথ্য-উপাত্ত যাচাই-বাছাই করে তেজগাঁও পশ্চিম নাখালপাড়া হতে তাদের গ্রেফতার করে।তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর বিভিন্ন ধারায় তেজগাঁও থানায় মামলা দায়ের করা হয়েছে বলে জানান এএসপি জাহিদ আহসান।


শর্টলিংকঃ