- ইউনিভার্সাল ২৪ নিউজ - https://universal24news.com -

গোদাগাড়ীতে ৭৪৭ টি মসজিদ পেল প্রধানমন্ত্রীর উপহার


গোদাগাড়ী প্রতিনিধি:

সারা বিশ্বে করোনা ভাইরাসে সৃষ্ট চলামান পরিস্থিতিতে ইসলামিক ফাউন্ডেশনের আওতাধীন বাংলাদেশের সকল মসজিদের জন্য ১২২ কোটি ২ লাখ ১৫ হাজার টাকার আর্থিক অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে প্রতিটি জেলার সিটি করপোরেশন,পৌরসভা এলাকা এবং ইউনিয়ন পর্যায়ে অবস্থিত ২ লাখ ৪৪ হাজার ৪৩টি মসজিদকে পাঁচ হাজার টাকা করে দেয়া হবে।

এর আলোকে রাজশাহীর গোদাগাড়ীতে শনিবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও)  নাজমুল ইসলাম সরকারের সভাপতিত্বে  ইমাম- মুয়াজ্জিন  ও খাদেমদের ঈদ শুভেচ্ছার অংশ হিসেবে  উপজেলার ৭৪৭ টি মসজিদের সভাপতিদের হাতে ৫,০০০/- টাকা করে মোট ৩৭ লক্ষ ৩৫ হাজার টাকার চেক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাংগীর আলম।

এ সময় আরও উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ ইমরানুল হক, ইসলামিক ফাউন্ডেশন গোদাগাড়ী উপজেলার ফিল্ড সুপারভাইজার আব্দুল ওয়াদুদ, গোদাগাড়ী সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজের সাবেক অধ্যক্ষ  এনামুল হক, উপজেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক গোলাম কাওসার মাসুম প্রমূখ।

আরও পড়তে পারেন  দুর্গাপুরে দশম শ্রেণীর ছাত্র করোনা আক্রান্ত

এ সময় জাহাঙ্গীর আলম বলেন প্রধানমন্ত্রীর চিঠিতে বলা হয়েছে, বিশ্বব্যাপী বিরাজমান করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব অনুসরণসহ নানা কারণে দেশের মসজিদগুলোতে মুসল্লিরা স্বাভাবিকভাবে দান করতে পারছেন না। এতে দানসহ অন্যান্য সাহায্য কমে যাওয়ায় মসজিদে আয় কমে গেছে। ফলে মসজিদের দৈনন্দিন ব্যয় নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে।

তিনি আরো বলেন,অনুমোদিত তালিকায় কোনো প্রকৃত মসজিদের তথ্য বাদ পড়ে থাকলে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক প্রত্যয়নসহ তালিকায় অন্তর্ভুক্ত করতে প্রয়োজনীয় অতিরিক্ত বরাদ্দের জন্য মহাপরিচালক ইসলামিক ফাউন্ডেশন বরাবর আবেদন করা যাবে।

যুক্ত হতে পারেন আলকিত উত্তর ফেসবুক গ্রুপে