গোদাগাড়ীর দোকানপাট বন্ধ রাখতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান


গোদাগাড়ী প্রতিনিধি:

রাজশাহীর গোদাগাড়ীতে নির্দেশনা অমান্য করে ঈদের আগে দোকানপাট খোলা রাখায় অভিযান চালাচ্ছে প্রশাসন। উপজেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ ইমরানুল হকের ভ্রাম্যমাণ আদালত এ অভিযান পরিচালনা করেন। আজ মঙ্গলবার সকাল থেকে গোদাগাড়ী উপজেলার ১১ টি প্রতিষ্ঠানকে মোট ৩৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এছাড়াও অন্যান্য দোকানগুলো বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়। জানা যায়, নির্দেশনা অমান্য করে সকাল থেকেই উপজেলার বিভিন্ন মার্কেট সম্পূর্ণরূপে খোলা রেখে বেচা-কেনা শুরু করেন ব্যবসায়ীরা। এতে লোকসমাগম বেশি পরিমাণে থাকায় স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় উপজেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক উপজেলার বিভিন্ন মার্কেটে মোবাইল কোর্ট পরিচালনা করে।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক বলেন, খাদ্য, ঔষুধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান ছাড়া সমস্ত দোকানপাট বন্ধ করে দোকান কর্মচারী-মালিকদেরকে নিজ নিজ বাড়িতে অবস্থান করার জন্য নির্দেশ দেন জেলা প্রশাসক। এ জন্য আজ প্রাথমিকভাবে অনেককে সতর্ক করে দোকান বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়।

তবে কাঁকন হাট বাজার ও মহিশালবাড়ি মার্কেটে শাটার অর্ধেক খোলা রেখে গোপনে বেচা বিক্রি করায় ও সামাজিক দূরত্ব বজায় না রাখার কারণে ১১ জন দোকান মালিককে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। করোনার সংক্রমণ হতে জনস্বাস্থ্য রক্ষায় এ অভিযান অব্যাহত থাকবে।

আরও পড়তে পারেন  নওগাঁ’র সাপাহারে বিএসএফের পুশ-ইনের চেষ্টা


শর্টলিংকঃ