গোদাগাড়ীতেও তিন জনের ডেঙ্গু জ্বর সনাক্ত


গোদাগাড়ী প্রতিনিধিঃ 

দেশের বিভিন্ন জেলার মতো রাজশাহীর গোদাগাড়ীতে জ্বর ছড়িয়ে পড়ছে। গত দুইদিনে গোদাগাড়ী উপজেলায় আক্রান্ত ৩জন রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে আতঙ্ক দেখা দিয়েছে। খোঁজ নিয়ে জানা যায়, গোদাগাড়ীর এক প্রাইভেট ক্লিনিকে জ্বর ও শরীর ব্যাথা নিয়ে রোগীরা পরীক্ষার জন্য গত শনিবার ও রোববার আসে।পরীক্ষার পর জানা গেল তাদের ডেঙ্গু জ্বর হয়েছে।


আক্রান্তরা হলেন, সোহেল(৩৫), আকবর আলী(৪২) উপজেলার তাজিনপুর গ্রামে, সজিব(১৭) সুলতানগঞ্জ মেলাপাড়ার ফারুক বাবুর ছেলে। সবাই ঢাকা থেকে তিনদিন আগে গোদাগাড়ীতে আসে তারা নির্মান শ্রমিক হিসাবে কাজ করে। প্রাইভেট ক্লিনিকের চিকিৎসক ডা. আব্দুল্লাহ আল মামুন জানান রোগীরাকে পরীক্ষা-নিরীক্ষা করানো হয়। তাদের শরীরে ডেঙ্গু জীবাণু শনাক্ত করেন। পরে রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়।

উল্লেখ্য যে, উপজেলায় দুইটি সরকারি হাসপাতালে ডেঙ্গু শনাক্ত ও পরীক্ষার যন্ত্র নেই। এতে করে হাসপাতালে সেবা না পাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন রোগীরা।

সরেজমিনে গিয়ে দেখা যায় যে, সরকারি দুই হাসপাতালে প্রতিদিন প্রায় তিন শতাধিক রোগী বিভিন্ন সমস্যা নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেমতলী ও উপজেলা সদরে অবস্থিত গোদাগাড়ী ৩১শয্যা বিশিষ্ট হাসপাতালে চিকিৎসা নিতে আসেন।

এদের মধ্যে অনেকেই আসেন জ্বর নিয়ে। কিন্তু ডেঙ্গু জ্বর পরীক্ষা করার জন্য এনএসওয়ান, এ্যান্টিবডি আইজিএম, এইচসিটি এবং সিবিসি কমপ্লিট ব্লাড কাউন্ট পরীক্ষার কোনটিই হয় না। এতে করে রোগীদের উপজেলা বেসরকারি হাসপাতালে গিয়ে ডেঙ্গু জ্বর পরীক্ষা করতে হচ্ছে।


শর্টলিংকঃ